ফসলি জমি নষ্ট করে নিজের জমিতে যাতায়াতের রাস্তা বানালেন মেয়র

|

ঝিনাইদহ প্রতিনিধি
অন্যের ফসলি জমি বিনষ্ট করে নিজের জমি পর্যন্ত রাস্তা তৈরি করেন ঝিনাইদহের শৈলকুপা পৌর মেয়র কাজী আশরাফুল আজম। পৌর এলাকার হাজামপাড়া মাঠে ব্র্যাক অফিসের উত্তরে ১৫০ ফিট লম্বা এ কাঁচা রাস্তার কাজ সম্প্রতি শেষ হয়েছে।

সরেজমিনে দেখা যায়, শৈলকুপা মৌজার ৬০১১ নং দাগে পৌর মেয়র কাজী আশরাফুল আজমের ২৫ শতাংশ জমি আছে। উক্ত জমিটি ফসলি জমি হওয়ায় প্রবেশের কোন রাস্তা ছিলোনা। কিন্তু পৌর মেয়র ঐ জমিতে যাতায়াতের জন্য ১০ফিট প্রশস্ত ও ১৫০ ফিট দৈর্ঘ্য একটি রাস্তা পৌর তহবিল থেকে অনুমোদন করায়। উক্ত রাস্তা নির্মাণের স্বার্থে পার্শ্ববর্তী জমির (যার দাগ নং-৬০০৪ ও ৬০০৫) মালিকের বিনা অনুমতিতে বাড়ন্ত পাট ক্ষেত বিনষ্ট করে সেখানে রাস্তা নির্মাণ করেছে। এতে উক্ত জমির মালিক ও আশপাশের লোকজন ক্ষোভ প্রকাশ করে।

ক্ষতিগ্রস্ত জমির মালিক শক্তি সাহা ও লাল্টু জানান, তাদের বিনা অনুমতিতেই বাড়ন্ত পাট ক্ষেত কেটে মেয়র তার নিজের জমি পর্যন্ত রাস্তা টেনে নিয়ে গেছে। যেহেতু এটি ফসলি জমি ও রাস্তার উভয়পাশে কোন বাড়ীঘর নেই সেহেতু মেয়রের নিজ প্রয়োজনেই এই রাস্তা নির্মাণ করা হয়েছে বলে তাদের দাবি।

পৌর এলাকার বিভিন্ন রাস্তাঘাটের বেহাল দশা সত্ত্বেও সেদিকে নজর না দিয়ে নিজের জমিতে অহেতুক পৌর তহবিলের টাকা তছরুপ করে রাস্তা নির্মাণ করায় তীব্র সমালোচনার মুখে পড়েছেন পৌর মেয়র কাজী আশরাফুল আজম।

এ বিষয়ে শৈলকুপা পৌর মেয়রের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন বলে জানান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply