ক্যারিবিয়ান সাগর পাড়ে হেসেখেলে টাইগারদের সিরিজ জয়

|

ম্যাচসেরার পুরষ্কার নিতে গিয়ে নাসুম বললেন, এই সেলিব্রেশনের মানে 'নতুন আরেকজন বাঘ এসেছে'।

তামিম ইকবাল ও লিটন দাসের ব্যাটে চেপে ওয়েস্ট ইন্ডিজে টানা দ্বিতীয় ওয়ানডে সিরিজে জয় নিশ্চিত করলো টাইগাররা। ১ম ইনিংসে মাত্র ১০৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১ উইকেট হারিয়ে ১৭৬ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে বাংলাদেশ। ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নাসুম আহমেদ। 

দ্বিতীয় ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামা উইন্ডিজ টাইগার বোলারদের অনবদ্য বোলিং নৈপুণ্যে অলআউট হয় মাত্র ১০৮ রানে। ১০৯ রানের লক্ষ্য টপকাতে নেমে বলতে গেলে একদমই বেগ পেতে হয়নি বাংলাদেশ দলকে। অধিনায়ক ও ওপেনার তামিমের দায়িত্বশীল অর্ধশতকের সুবাদে মাত্র ১ উইকেট হারিয়ে আর ১৭৬ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে সফরকারীরা।

টস হেরে ব্যাট করতে নেমে খুবই সতর্কভাবে ইনিংস শুরু করেছিল দুই উইন্ডিজ ওপেনার শাই হোপ ও কাইল মায়ার্স। তবে শেষ রক্ষা হয়নি। মোসাদ্দেক হোসেনের বলে বোল্ড হয়ে মায়ার্স সাজঘরে ফিরলে মাত্র ২৭ রানে ভাঙে উইন্ডিজের উদ্বোধনী জুটি। এরপর একে একে নাসুম তুলে নেন শামার ব্রুকস, শাই হোপ ও উইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরানের কাঙ্ক্ষিত উইকেট। এর মাঝে ক্যারিবিয়ান ব্যাটিংয়ের প্রধান শক্তি পুরানকে প্রথম বলেই বোল্ড করেন নাসুম। এরপর রভম্যান পাওয়েলকে আউট করেন শরীফুল ইসলাম। আর আকিল হোসেন হন রান আউট।

এরপর ক্যারিবিয়ান ইনিংসের লেজ মুড়িয়ে দেন মেহেদী হাসান মিরাজ। দারুণ ফর্মে থাকা এ অফস্পিনিং অলরাউন্ডার নেন ২৯ রানে ৪ উইকেট। এ নিয়ে চলতি সিরিজের প্রথম দুই ওয়ানডেতে মিরাজের ঝুলিতে জমা পড়লো ৭ উইকেট।

২য় ইনিংসে ব্যাট করতে নেমে দারুণ সূচনা এনে দেন তামিম ও শান্ত। কিন্তু ১৩তম ওভারের ১ম বলেই দলীয় ৪৮ রানে মতি কানহাইয়ের বলে আকিল হোসেনের হাতে ধরা পড়েন শান্ত। এরপর লিটন আর তামিমের অপ্রতিরোধ্য ৫১ বলে ৬৪ রানের জুটিতে ভর করে ১৭৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply