ছাত্রলীগ নেতা কর্তৃক নার্সকে মারপিট, কর্মবিরতি পালন

|

জয়পুরহাট প্রতিনিধি
জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে এক ছাত্র নার্স কে মারপিট করে জখম করেছে জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা। এর প্রতিবাদে হাসপাতালের নার্সরা তার বিচারের দাবিতে রাত্রি ৩ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত কর্মবিরতি পালন করে। পরে হাসপাতালের তত্ত্বাবধায়কের আশ্বাসে কর্মবিরতি তুলে নিয়ে কাজে যোগ দেয় তারা।

জানা যায় যে, পাচবিবি উপজেলার আবদুল ওয়াদুদের সন্তান শিশু রাফি জয়পুরহাট আধুনিক হাসপাতালে জ্বর নিয়ে ভর্তি হয় শিশু ওয়ার্ডে, রাত্রি ৩টায় বমি বন্ধ হওয়ার জন্য সিরাপ লিখে দেয় ডাক্তার। কিন্তু  নার্স নোমানুর রহমান নোমান সিরাপের পরিবর্তে ইনজেকশনের স্লিপ লিখে দেয়। সেই সময় ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হেসেন রাজা ওই ইন্টার্নী নার্সকে ভুল লিখার জন্য মারপিট করে।

এর প্রতিবাদে সকল নার্স একত্র হয়ে রাত্রি ৩টা থেকে বৃহস্পতিবার দুপুর ১২ টা পর্যন্ত ছাত্রলীগের সভাপতির বিচারের দাবিতে কর্মবিরতি পালন করে। পরে হাসপাতালের আরএমও ও সুপার ডা: মুসা আলমুনছুর এই ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস প্রদান করলে নার্সরা আবার কাজে যোগদান করে।

তবে স্বাধীনতা নার্সেস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শামসুন্নাহার বেলী জানান, শনিবারের মধ্যে যদি এর সমাধান না হয় তাহলে আবার পরবর্তি কর্মসূচি ঘোষণা করা হবে।









Leave a reply