সরকারের পদত্যাগের পর সুষ্ঠু নির্বাচনই সংকট নিরসনের একমাত্র পথ: ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

দেশ এখন গভীর অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে বিপন্ন। সরকারের পদত্যাগের পর সবার অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচনই এই সংকট নিরসনের একমাত্র পথ। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। মহাসচিব বলেন, সারা দেশে ত্রাস সৃষ্টি করেছে সরকার। রাজনৈতিক দলগুলোকে মত প্রকাশে কোনো সুযোগ দেয়া হয় না। ভিন্নমত পোষণ করার কোনো সুযোগ নেই। সরকার নির্বাচনী ব্যবস্থা পুরোপুরি ধ্বংস করেছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, ভোট নিয়ে মানুষের কোনো আগ্রহ ও আস্থা নেই। মির্জা ফখরুল বলেন, মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি করছে সরকার। অবিলম্বে সরকারের পদত্যাগ এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবি করেন ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, ন্যূনতম নাগরিক অধিকার নেই। শ্বাসরুদ্ধকর অবস্থা চলছে। প্রকাশ্যে কথা বলতে ভয় পায় মানুষ। সত্য প্রকাশে ভয় পায়। বিচারকরা সঠিক বিচার করতে পারে না। সারা দেশে ত্রাস সৃষ্টি করেছে সরকার। রাজনৈতিক দলগুলোকে কোনো সুযোগ দেয়া হয় না। উন্নয়নের মিথ তৈরি করেছে সরকার, যার মধ্য দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করছে তারা। সর্বক্ষেত্রে হয়েছে দলীয়করণ। দুর্নীতি, অব্যবস্থাপনা ও জবাবদিহিতার অভাবে গ্রামাঞ্চলে ভয়াবহ লোডশেডিং হচ্ছে।সব সমস্যা সরকার তৈরি করেছে। এই অবস্থার অবসান চায় বিএনপি। বিএনপি চায় সরকারের পদত্যাগ।

আরও পড়ুন: আমলাতান্ত্রিক মনোভাব বাদ দিয়ে জনগণের খাদেম হতে কর্মচারিদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply