শান্তর বিদায়ে ফিকে বাংলাদেশের জয়ের স্বপ্ন

|

ছবি: সংগৃহীত

উদ্বোধনী জুটিতে মুনিম শাহরিয়ার ও মিডল অর্ডারে এনামুল-আফিফদের ব্যর্থতায় বিশাল টার্গেট আরও বড় হয়েছে টাইগারদের সামনে। তবে নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে অবিশ্বাস্য জয়ের স্বপ্ন উঁকিঝুঁকি মারছিল বাংলাদেশি সমর্থকদের চোখে। কিন্তু ৩৭ রানে শান্তও আউট হলে সেই স্বপ্ন যেন অনেকটাই ম্লান হয়ে যায়। প্রতিবেদনটি লেখার সময় বাংলাদেশের রান ছিল ১৬ ওভারে ৫ উইকেটে ১৪৬ রান। জয়ের জন্য এখনও চাই ২৪ বলে ৬০ রান।

২০৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা যেমন হওয়ার কথা ছিল, মুনিম শাহরিয়ারের বিদায়ে তেমনটি পায়নি বাংলাদেশ। এরপর অবশ্য এনামুল হক বিজয়কে নিয়ে রানের গতি অনেকটাই বাড়িয়ে নিয়েছিলেন লিটন। ৭ ওভারে ৬৩ রানের মাথায় অদ্ভুতুড়ে উপায়ে আউট হন লিটন। বালখিল্য ভুলের মাশুল গুণে দারুণ খেলতে থাকা লিটন আউট হলেন ১৯ বলে ৩২ রান করে। এরপর রানের গতি বাড়তে গিয়েই টাইমিংয়ে গণ্ডগোল করে ২৬ রানে আউট হন এনামুল বিজয়। আফিফ ফিরে যান মাত্র ১০ রান করে। এখন ১৯ রানে ব্যাট করা সোহানের সাথে যোগ দিয়েছেন মোসাদ্দেক হোসেন।

এর আগে, হারারে স্পোর্টস গ্রাউন্ডে সিকান্দার রাজা ও ওয়েসলি মাধেভেরের দুর্দান্ত ব্যাটিংয়ে টস জিতে ৩ উইকেটে ২০৫ রানের বিশাল সংগ্রহ গড়ে তোলে জিম্বাবুয়ে। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ এটি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply