৫টি ছয় ও ১ চারে নাসুমের ওভারে বার্লের ৩৪ রান!

|

১ ওভারে ৩৪ রান হজম করে হতাশ নাসুম। ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের ইনিংসে বাংলাদেশি স্পিনারদের দাপট এক ওভারের জন্য হলেও মুছে দিয়েছেন জিম্বাবুয়ের অলরাউন্ডার রায়ান বার্ল। নাসুম আহমেদের ১ ওভারে ৫টি ওভার বাউন্ডারি ও ১টি বাউন্ডারির সাহায্যে ৩৪ রান তুলেছেন এই বাঁহাতি ব্যাটার। আর এর মাধ্যমেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এল ওভারে সর্বোচ্চ রানের তালিকায় ৩ নম্বরে চলে এলেন রায়ান বার্ল।

নাসুম আহমেদ যখন ১৫তম ওভারটি করতে এলেন, তখন ম্যাচ অনেকটাই খুঁজে ছিল বাংলাদেশের দিকে। ১৪ ওভার শেষে ৬ উইকেটে ৭৬ রান ছিল জিম্বাবুয়ের। কিন্তু নাসুমের সব বলকেই উড়িয়ে সীমানা ছাড়া করার পণ হয়তো করেছিলেন রায়ান বার্ল। টানা ৪ বলে ৪টি বিশাল ছয় মারেন বার্ল। যুবরাজ সিং ও কাইরন পোলার্ডের পাশে নাম লেখাবেন কিনা বার্ল, সেটিই ছিল দেখার বিষয়। ৫ম বলে বোলারের মাথার উপর দিয়ে মারা বার্লের শট একটি বাউন্স করে হয় বাউন্ডারি। আর শেষ বলে আবারও বিশাল ছয় মেরে নাসুমকে বুঝিয়ে দিলেন তিনি, ছয় বলে ছয় ছক্কা হজমের ইঞ্চিখানেক দূরে ছিলেন নাসুম!

রায়ান বার্ল। ছবি: সংগৃহীত

এক ওভারে সর্বোচ্চ রানের তালিকায় সবার আগে আছে যুবরাজ সিং ও কাইরন পোলার্ডের নাম। ৬ বলেই ওভার বাউন্ডারি মেরে এই দুই ব্যাটার নিয়েছিলেন ৩৬ রান। এবার ৩৪ রান তুলে টিম সাইফার্ট ও রস টেলরের পাশে নাম তুললেন রায়ান বার্ল। জিম্বাবুয়ের এই ব্যাটার অর্ধশতক পেরিয়ে এখন ব্যাট করছেন ২৪ বলে ৫১ রান নিয়ে। প্রতিবেদনটি লেখার সময় জিম্বাবুয়ের রান ছিল ১৭ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান।

আরও পড়ুন: স্পিনারদের দাপটে জিম্বাবুয়ের অর্ধেক ব্যাটিং লাইনআপ সাজঘরে

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply