রেকর্ডের দিনে ভারতকে হারালো বাংলাদেশ

|

নিজেদের তৃতীয় ম্যাচে ভারতকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। টুর্নামেন্টে এটি বাংলাদেশের টানা দ্বিতীয় জয়। আর এই জয়ে নিজেরাই নিজেদের রেকর্ড ভেঙেছে নারীরা। টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ রান, ব্যক্তিগত সেরা স্কোর, সর্বোচ্চ জুটি সবই এসেছে এই ম্যাচে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে এদিন শুরুটা ভালো হয়নি ভারতের। ২৬ রানেই দুই ওপেনারকে হারায় তারা। ২০ রান করা পূজা ভাসট্রাকার রান আউটে কাটা পড়েন দলীয় ৭০ রানে। এরপর হারমানপ্রীত ও দিপ্তি শারমার ৫০ রানের জুটি করলেও শেষ দিকের ব্যাটসম্যানরা সুবিধা করতে না পারলে ২০ ওভারে ১৪১ সংগ্রহ দাড়ায় ভারতের। ৩ উইকেট নিয়েছেন রুমানা আহমেদ।

জবাবে টপ অর্ডারের দৃঢ় ব্যাটিংয়ে বড় জয় বাংলাদেশের। মালোয়েশিয়ার কুয়ালালামপুরে ভারতের করা ১৪১ রান ২ বল হাতে রেখে টপকে যায় বাংলাদেশ। টি-টোয়েন্টিতে আগে ব্যাট করেও কখনো এত রান করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। এর আগে সব মিলিয়ে দলীয় সর্বোচ্চ স্কোর ছিল ১৩৭। একমাত্র নিগার সুলতানা ফেরেন ১ রান করে। সামিয়া সুলতানা ৩৩, আয়েশা রহমান ১২ আর অপরাজিত দুই ব্যাটসম্যান ফারজানা হকের ৫২ ও রুমানা আহমেদের ৪২ রানে ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ নারী ক্রিকেট দল।

রান তাড়ায় বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন ফারজানা হক পিংকি। এতে তিনি ছাড়িয়ে যান শামিমা সুলতানার ৫০ রানের আগের রেকর্ডকে। টি-টোয়েন্টিতে এটিই এখন বাংলাদেশের মেয়েদের ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। রেকর্ড হয়েছে জুটিতেও। চতুর্থ উইকেটে রুমানা আহমেদের সঙ্গে ৯৩ রানে জুটি গড়েন ফারজানা। সংক্ষিপ্ততম সংস্করণে এটিই এখন মেয়েদের সবচেয়ে বড় জুটির রেকর্ড।

ম্যাচ সেরা হয়েছেন রুমানা আহমেদ।









Leave a reply