টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে চাপে জিম্বাবুয়ে

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিরুদ্ধে ৩০৪ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছে জিম্বাবুয়ে। প্রথম দুই ওভারের মধ্যেই মোস্তাফিজ ও শরীফুলের শিকার হয়ে সাজঘরে ফেরেন জিম্বাবুয়ের দুই ওপেনার। এরপর ওয়েসলি মাধেভেরের রান আউটে ভেঙে যায় ইনিংস মেরামতের জন্য এই ব্যাটারকে নিয়ে ইনোসেন্ট কায়ার প্রতিরোধের চেষ্টা। প্রতিবেদনটি লেখা পর্যন্ত জিম্বাবুয়ের রান ১৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ৭৭ রান।

টপ অর্ডারের ৪ ব্যাটারের নৈপুণ্যে ৩০৩ রানের বড় সংগ্রহ গড়ার পর খেলার আধিপত্য বজায় রাখতে শুরুতেই যেমন বোলিং দরকার ছিল বাংলাদেশের, ঠিক সেটাই করেছেন মোস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলাম। এই দুই স্ট্রাইক বোলারই তাদের প্রথম ওভারেই পেয়েছেন শিকারের স্বাদ। মোস্তাফিজুর রহমানের বোলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরত যান ২ রান করা রেজিস চাকাভা। পরের ওভারেই তারিসাল মুসাকান্দাকে মোসাদ্দেক হোসেনের তালুবন্দি করেন শরীফুল ইসলাম।

এরপর ওয়েসলি মাধেভেরেকে সাথে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা চালান ইনোসেন্ট কায়া। ৬৮ বলে ৫৬ রানের এই জুটিতে বড় টার্গেটের দিকে যাওয়ার প্রত্যয় ছিল স্পষ্ট। কিন্তু রানিং বিটুইন দ্য উইকেটের সমস্যায় ভেঙে যায় এই জুটি। ২৭ বলে ১৯ রান করে রান আউট হন মাধেভেরে। তবে অর্ধশতকের পথে রয়েছেন ইনসেন্ট কায়া। তিনি ব্যাট করছেন ৫২ বলে ৪০ রান নিয়ে। তার সাথে ক্রিজে আছেন ইনফর্ম ব্যাটার সিকান্দার রাজা।

এর আগে, শুরুর চার ব্যাটারেরই অর্ধশতক প্রাপ্তিতে তিনশো রানের গণ্ডি পেরোয় বাংলাদেশের ইনিংস। হাফ সেঞ্চুরি করেছেন দুই ওপেনার তামিম ইকবাল (৬২) ও লিটন দাস (৮১), ওয়ান ডাউন ব্যাটার এনামুল হক বিজয় (৭৩) এবং চারে নামা মুশফিকুর রহিম (৫২*)।

আরও পড়ুন: ওয়ানডেতে বাংলাদেশের হয়ে প্রথম ৮ হাজারি ক্লাবে তামিম

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply