মিরাজের হাতে জীবন পেয়ে শতরানের জুটি গড়লেন রাজা

|

আবারও বাংলাদেশের জয়ের পথে কাঁটা বিছিয়ে দিয়েছেন রাজা। ছবি: সংগৃহীত

ম্যাচ অনেকটাই হাতের মুঠোয় চলে এসেছিল। পথের কাঁটা হিসেবে ক্রিজে থাকা সিকান্দার রাজা আবারও টাইগার-হন্তারকের ভূমিকা পালনের জন্য হচ্ছিলেন প্রস্তুত। রেজিস চাকাভার সাথে তার জুটিতে ম্যাচে ফিরে আসার অবস্থায় যখন জিম্বাবুয়ে, তখনই ম্যাচের লাগাম নিজেদের হাতে নেয়ার সুযোগ মিস করলেন মেহেদী মিরাজ। সিকান্দার রাজাকে রানআউট করার সহজ সুযোগ ফেলে দিয়েছেন এই অফস্পিনিং অলরাইন্ডার।

১৫ ওভারে ৪৯ রানের মধ্যে জিম্বাবুয়ের ৪ উইকেট ফেলে দিয়েছিল বাংলাদেশ। ২৯১ রানের লক্ষ্য নিশ্চয়ই তখন স্বাগতিকদের সামনে আরও বড় হয়েই ধরা দিচ্ছিল। তবে রেজিস চাকাভাকে নিয়ে আবারও দারুণ ব্যাট করছেন সিকান্দার রাজা। এই জুটিতে চাকাভা কেবল দর্শক নন, বরং রাজার চেয়েও মারমুখী ব্যাট করে দিচ্ছেন যোগ্য সঙ্গ। তবে সিকান্দার রাজাকে আউট করার সহজ সুযোগ মিস করে দলের মনোবলকে নিচে নামিয়ে আনলেন কিনা মেহেদী মিরাজ, তা বলা যাবে কেবল ম্যাচের ফলাফলের পরই।

সফট হ্যান্ডে বল ঠেলে দিয়েই রানের জন্য দৌড় দেন রাজা। বল কুড়িয়ে মিরাজের হাতে যখন পৌঁছানো হলো বল, তখনও ক্রিজ থেকে বেশ দূরেই ছিলেন রাজা। কিন্তু বল হাতে নিয়ে পড়িমরি করে অন্য হাতে স্ট্যাম্প ভাঙেন মিরাজ। তাই অবিশ্বাস্যভাবে জীবন ফিরে পান সিকান্দার রাজা। মিরাজের বলে ছয় মেরে অর্ধশতক পূর্ণ করে রাজাও জানান দিলেন, এমন সুযোগ হেলায় হারানো বোধহয় কোনোভাবেই উচিত হয়নি বাংলাদেশের। এই ইনফর্ম ব্যাটার এখন ব্যাট করছেন ৫৮ রান নিয়ে।

সিকান্দার রাজার সাথে ব্যাট করা জিম্বাবুয়ে অধিনায়ক রেজিস চাকাভাও খেলছেন মারমুখী ভঙ্গিতে। তার রান এখন ৩৮ বলে ৫৮। এই দুজনের জুটিতে দ্রুতগতিতে এসেছে শতরান। শেষ খবর পাওয়া পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৩০ ওভারে ৪ উইকেটে ১৫৭ রান। জয়ের জন্য স্বাগতিকদের এখনও দরকার ১২০ বলে ১৩৪ রান।

আরও পড়ুন: বাইসাইকেল কিকে আবারও রেকর্ড বইয়ে মেসি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply