হুয়ান গাম্পারে লেভা-পেদ্রিদের গোল উৎসব

|

ছবি: সংগৃহীত

হুয়ান গাম্পার ট্রফিতে পুমাস ইউএএনএমকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে বার্সেলোনা। পেদ্রি, ডেম্বেলেদের গোল উৎসবে এদিন বার্সার জার্সিতে প্রথমবারের মতো জাল খুঁজে পেয়েছেন রবার্ট লেভান্দোভস্কি। শুধু তাই নয়, এই তারকা ফরোয়ার্ডের সাথে পেদ্রি, রাফিনিয়া, ডেম্বেলেদের দারুণ রসায়নে জমে উঠেছে কাতালান ক্লাবটির আক্রমণভাগ।

প্রতি বছর হুয়ান গাম্পার ট্রফি দিয়ে মৌসুম শুরু করে বার্সেলোনা। এবারও ছিল না তার ব্যতিক্রম। লেভানদোভস্কিকে দেখার জন্যও ম্যাচটিকে ঘিরে আগ্রহ ছিল বেশি। প্রাক মৌসুমে দুটি ম্যাচ খেললেন গোলের দেখা পাননি এই পোলিশ তারকা। তবে এই ম্যাচে তা পেয়েছেন। কেবল প্রথমার্ধ খেললেও তাতেই গোল করার সাথে করিয়েছেন আরও দুটি। লেভার নেতৃত্বে তাই অনেকটাই যে গুছিয়ে নিয়েছে জাভির বার্সার আক্রমণভাগ, তা এখন বলা চলে। এই ৬ গোলের ১টি করেছেন লেভানদোভস্কি। তার মতোই ১টি করে গোল পেয়েছেন উসমান ডেম্বেলে, পিয়েরে-এমেরিক অবামেয়াং ও ফ্রেঙ্কি ডি ইয়ং। ২টি গোল করেছেন পেদ্রি।

ম্যাচের ৩ মিনিটেই লেভার বাঁ পা থেকে আসে প্রথম গোল। পেদ্রির পাসে বল টেনে নিয়ে দুরূহ কোণ থেকে গোলরক্ষককে পরাস্ত কওরে বার্সাকে এগিয়ে নিজের প্রথম গোলের দেখা পান এই গোলমেশিন।

এর মিনিট দুয়েক পরেই দুর্দান্ত ফ্লিকে পেদ্রিকে দিয়ে গোল করান লেভা। এর মিনিট পাঁচেক পর রাফিনিয়ার বুদ্ধিদীপ্ত মাইনাসে প্লেসিং শটে ১০ মিনিটের মধ্যেই বার্সার ৩য় গোলটি করেন ডেম্বেলে। মিনিট দশেক না যেতেই আবার লেভার পাসে গোল করেন পেদ্রি। ম্যাচ মূলত ওখানেই শেষ। এরপর খেলোয়ড়দের নিয়ে পরীক্ষা-নিরীক্ষার দিকেই মন দেন জাভি। আর দ্বিতীয়ার্ধে নেমে পিয়েরে-এমেরিক অবামেয়াং ও ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের গোলে হাসি কেবল চওড়াই হয়েছে বার্সা কোচের।

ম্যাচ শুরুর আগে ক্লাব লেজেন্ড তারকা ডিফেন্ডার দানি আলভেসকে সম্মানিত করে বার্সেলোনা। দলটির হয়ে ৪৩১টি ম্যাচ খেলা ব্রাজিলিয়ান রাইট-ব্যাকের হাতে ৪৩১ নম্বর জার্সি তুলে দেন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা।

আরও পড়ুন: প্রিমিয়ার লিগের শুরুতেই ছন্নছাড়া টেন হ্যাগের ইউনাইটেড

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply