ইন্দোনেশিয়ার বালিতে পাওয়া গেলো রহস্যময় বিমান

|

ছবি: সংগৃহীত

ইন্দোনেশিয়ার বালিতে একটি ফাঁকা মাঠের মধ্যে পার্ক করা একটি পরিত্যক্ত বোয়িং ৭৩৭ বিমান দেখা গেছে। কিন্তু কেউ বলতে পারেন না, কোথা থেকে এলো বিমানটি। রীতিমত এক রহস্যে পরিণত হয়েছে বিষয়টি। ফলে পর্যটকরা ছুটে যাচ্ছেন তা দেখতে। অনেক প্রশ্নে উত্তর পাচ্ছেন না তারা।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়, বিমানটি রায়া নুসা দুয়া সেলাতান মহাসড়কের কাছে একটি পাথর কোয়ারির ভেতর রাখা আছে। এ স্থানটি পর্যটনের প্রাণকেন্দ্র পান্ডাওয়া সমুদ্র সৈকত থেকে খুব বেশি দূরে নয়।

বালি’র কোনো কোনো নাগরিক মনে করেন, বিমানটি ওই স্থানে নিয়েছেন একজন উচ্চাকাঙ্খী ব্যবসায়ী। তিনি একে একটি রেস্তোরাঁ বানাতে চেয়েছিলেন। চেয়েছিলেন তা পরিচালনা করবেন এই বিমানের ভিতর থেকেই। বিমানটির সামনে থেকে তাকালে দেখা যাবে এ থেকে নামার সিঁড়ি নেমে গেছে।

তবে বালিতে এটাই এমন অলস একমাত্র বোয়িং ৭৩৭ নয়। অন্যান্য স্থানেও দেখা যাবে অব্যবহৃত বিমান। এর বেশির ভাগই পর্যটকদের আকৃষ্ট করতে ব্যবহার করা হয়েছে।

কিন্তু এ বিমানগুলো কিভাবে এসব স্থানে নেয়া হয়েছে তা কেউ বলতে পারেন না। কেউ কেউ বলেছেন, এই জেট বিমানে কোনো ইঞ্জিন নেই।

মনে করা হচ্ছে ২০০৭ সাল থেকে বিমানটি সেখানে আছে। ২০১৮ সালে একটি ইভেন্ট ভেন্যু হিসেবে ব্যবহার করা হয়েছিল এটি। ২০২১ সালে নয়াং-নয়াং সমুদ্র সৈকতে একটি পাহাড়ের চূড়ায় দেখা গেছে আরেকটি বিমান। এটিও পর্যটনের আকর্ষণে পরিণত হয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply