ওসাসুনা-সেভিয়া ম্যাচ দিয়ে শুরু হলো লা লিগার নতুন মৌসুম

|

ওসাসুনা সেভিয়া ম্যাচ দিয়ে শুরু হলো লা লিগার নতুন মৌসুম। প্রথম ম্যাচে সেভিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে মৌসুমের প্রথম জয় পেয়েছে ওসাসুনা। তবে, বার্সেলোনাসহ অন্যান্য দল গুলো লড়বে শনিবার ও রোববার রাতে।

নতুন মৌসুমে চ্যাম্পিয়ন হবার রেসে অবশ্যই অন্যতম ফেভারিট ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। গেলো মৌসুমের স্কোয়াডের মূল ফুটবলারের সবাইকেই ধরে রেখেছে ক্লাবটি। এ মৌসুমেও করিম বেনজেমা ও ভিনিসিয়াস জুনিয়রের কাঁধে থাকবে গোল কারার দায়িত্ব। আর মাঝ মাঠ কাঁপাতে লুকা মড্রিচ, টনি ক্রুস আর ক্যাসেমিরোতো আছেই। ডিফেন্ডার আলাবা, মিলিতাওদের সাথে দুর্দান্ত ফর্মে থাকা গোলরক্ষক কোর্তোয়ার কল্যাণে লস ব্লাঙ্কোসদের রক্ষণ এখন লা লিগার সেরা তা তো বলাই যায়।

সেই সাথে দলের নতুন দুই রিক্রুট পরীক্ষিত ডিফেন্ডার অ্যান্টোনিয়ো রুডিগার আর মিডফিল্ডার শুয়ামিনি বাড়িয়েছেন দলের ভারসাম্য।

এ মৌসুমে রিয়াল মাদ্রিদের সাথে হাড্ডাহাড্ডি লড়াই হবে বার্সেলোনার। টিভি রাইটস, জার্সি ও স্টেডিয়াম স্বত্বের অংশ বিক্রি করে দারুণ এক দল গড়েছে কাতালান ক্লাবটি। নিশ্চিতভাবে লেভানদভস্কি ও বেনজেমার দৈরথ জমবে বেশ। সেই সাথে লিডস থেকে আসা ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনিয়াও হতে পারেন টনিক। এ দুজনের সাথে আগের ৬ ফরোয়ার্ড ডেম্বেলে, আনসু ফাতি, ডিপেই, অবামিয়াং, ফারান তোরেস, ব্রাথওয়েট- এ ফরোয়ার্ড লাইনআপ লা লিগা তো বটেই ইউরোপের সেরাদের কাতারে। মাঝ মাঠে কেসি যুক্ত হওয়ায় সেখানেও বেড়েছে ভারসাম্য। জুল কুন্ডে যুক্ত হলেও বার্সার রক্ষণের দুর্বলতা পুরোপুরি কাটেনি।

অ্যাটলেটিকো মাদ্রিদও থাকবে শিরোপা রেসে। গ্রিজম্যান, জাও ফেলিক্সদের সাথে এ মৌসুমে রাইট ব্যাক মুলিনা ও মিডফিল্ডার উইটসেলকে ডেরায় নিয়েছে সিমিওনির দল।

সেই সাথে সেভিয়া ও ভিয়ারিয়ালের মধ্যে হবার কথা সেরা চারে জায়গা পাওয়ার লড়াই।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply