মুন্সীগঞ্জে সন্ত্রাসীদের গুলিতে প্রকাশক শাজাহান বাচ্চু নিহত

|

মুন্সীগঞ্জ সন্ত্রাসীদের গুলিতে বিশাকা প্রকাশনীর স্বত্বাধিকারী, সাংবাদিক, কবি ও ব্লগার শাজাহান বাচ্চু (৬০) নিহত হয়েছেন। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলার সিরাজদিখান উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের পূর্ব কাকালদি গ্রামের তিন রাস্তার মোড়ে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে।

এ ঘটনায় সিরাজদিখান থানার ওসি (প্রশাসন) আবুল কালাম ও পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, পূর্ব কাকালদি (মুন্সীগঞ্জ-শ্রীনগর সড়কের) তিন রাস্তার মোড়ে আনোয়ার হোসেনের ফার্মেসির সামনে বসে কথা বলতে ছিলেন শাজাহান বাচ্চু।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ২টি মোটরসাইকেলে চারজন লোক এসে তাকে ধরে রাস্তায় নিয়ে আসে। লোকজনকে সরে যেতে বলে এবং একটি ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। শাজাহান বাচ্চুকে রাস্তায় এনে তার বুকের ডান পাশে একটি গুলি করে। এ সময় সিরাজদিখান থানার এএসআই মাসুম ওই রাস্তা দিয়ে মুন্সীগঞ্জ থেকে থানার দিকে যাচ্ছিলেন।

এএসআই মাসুম জানান, ঘটনাস্থলে পৌঁছানোর আগে একটি বিকট আওয়াজ পান, সামনে এসে দেখেন একটি লোক পড়ে আছে প্রথমে ভাবছিলেন বিদ্যুতের তারে সমস্যা হয়েছে কিনা। পাশের রাস্তা থেকে তাকে উদ্দেশ করে বলছে, শালাকে গুলি কর। এমন সময় একজন ব্যাগ থেকে একটি ককটেল ছুড়ে তার দিকে সে দৌড়ে পিছিয়ে যায়। সে পিস্তল বের করতেই আরেকজন তাকে উদ্দেশ করে গুলি ছোড়ে। সে বসে গুলি করার চেষ্টা করলে বিপরীত রাস্তায় সন্ত্রাসীরা দৌড়ে দুই মোটরসাইকেলে চারজন কেটে পড়ে।

উল্লেখ্য, নিহত শাজাহান বাচ্চু জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক, একজন সাংবাদিক, কবি, ব্লগার, সংগঠক, ঢাকার বাংলাবাজারে বিশাকা প্রকাশনীর স্বত্বাধিকারী ও সাপ্তাহিক আমাদের বিক্রমপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply