ছবি তুলে সমালোচনার মুখে সালাহ!

|

ইনজুরি নিয়ে রাশিয়ায় পৌঁছেছেন মিশরীয় তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ। পুরোপুরি ফিট হয়ে খেলতে নামতে পারবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। তবে মাঠে নামার আগেই রাশিয়ায় আলোচনার জন্ম দিয়েছেন সালাহ। আলোচনার বদলে ‘সমালোচনা’ বলাই ভাল!

গত রোববার ট্রেনিং সেশনে ছিলেন না সালাহ। হোটেলে বিশ্রাম নিচ্ছিলেন। দলের বাকি খেলোয়াড়রা পাশের ‘আহমদ কাদিরভ স্টেডিয়ামে’ অনুশীলনে গিয়েছেন। রাশিয়ার স্বায়ত্তশাসিত অঞ্চল চেচনিয়ার রাজধানী গ্রজনিতে স্টেডিয়ামটি অবস্থিত।

মোহাম্মদ সালাহরা সেখানে অনুশীলন করছেন জেনেই চেচনিয়ার শাসক রমজান কাদিরভ গিয়ে হাজির হন। এরপর হোটেল থেকে সালাহকে সঙ্গে নিয়ে ঘুরতে বের হন স্টেডিয়ামসহ আশপাশের এলাকায়। এতেই অনেকে চটেছেন সালাহ এবং মিশরীয় টিমের ওপর। কেন কাদিরভের সাথে ঘুরতে বের হলেন, এবং ছবিও তুললেন। ওই স্টেডিয়ামটি রমজানের বাবা আহমদ কাদিরভের নামে।

রজমান কাদিরভের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের বিস্তর অভিযোগ রয়েছে। বিরোধীদের দমনে তিনি ভয়াবহ পন্থা অবলম্বন করেন বলেও পশ্চিমা মিডিয়া জানিয়েছে। সালাহর মতো জনপ্রিয় একজন তারকার ইমেজকে নিজের সুবিধায় কাজে লাগাতে চান এই একনায়ক।

তবে টুইটারে অনেকেই সালাহর পক্ষে দাঁড়িয়েছেন। তাদের বক্তব্য, একটি সরকারের প্রধান এসে যখন কাউকে অনুরোধ করেন তার সাথে একটু ঘুরতে বের হতে, তখন ভদ্রতার খাতিরে তা প্রত্যাখ্যান করা অনেকের পক্ষে সম্ভব হবে না। একজন অতিথি হিসেবে সালাহও তাই না করতে পারেননি।









Leave a reply