কক্সবাজার বিমানবন্দরে ১১ রোহিঙ্গা আটক, জব্দ তিন লাখ টাকা

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার বিমানবন্দরে এক নারীসহ ১১ জন রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন। এ সময় তাদের কাছ থেকে নগদ ৩ লক্ষ ১৮ হাজার টাকা ও বিভিন্ন এয়ারলাইন্সের টিকেট জব্দ করা হয়।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকাল ৩টার দিকে বিমানবন্দর টার্মিনাল ভবনের কনকোর্স হল থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- মো. নূর, মো. আয়াজ, আব্দুল হক, রবি আলম, মো. নূর, ওসমান, আবু বক্কর সিদ্দিক, রেজাউল করিম, মো. আজিজ, মো. ফয়সাল ও রহিমা।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন জানান, কক্সবাজার বিমানবন্দরে কনকোর্স হলে ইউএস-বাংলা এয়ারলাইন্স কাউন্টারের সামনে অপেক্ষারত এক নারী এবং দশজন পুরুষসহ মোট ১১ জনের একটি দলের গতিবিধি সন্দেহজনক হলে এসআই (নিরস্ত্র) মো. তাজউদ্দিন মানিক সঙ্গীয় ফোর্সদের নিয়ে তাদের আটক করে। জিজ্ঞাসাবাদে জানায় তারা সকলেই রোহিঙ্গা।

তিনি বলেন, তাদের নিকট ইউএস বাংলার (ফ্লাইট নং BS152) দু’টি টিকেট, নভোএয়ারের (ফ্লাইট নং VQ-934) দু’টি টিকেট, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (ফ্লাইট নং BG-436) পাঁচটি টিকেট পাওয়া যায়। এ সময় পৃথক পৃথকভাবে প্রত্যেককে তল্লাশি করে তাদের নিকট থেকে নগদ মোট ৩ লাখ ১৮ হাজার টাকা জব্দ করা হয়। আটককৃত ফয়সাল নামক ব্যক্তির নিকট দুটি ভুয়া সাংবাদিক পরিচয়পত্র, একটি আইএফআইসি ব্যাংকের ডেবিট কার্ড পাওয়া যায়। আটক রোহিঙ্গারা উখিয়া টেকনাফের কয়েকটি ক্যাম্পের বাসিন্দা।

উদ্ধারকৃত মালামালসহ আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা কেন ঢাকা যাচ্ছিল। এই সংক্রান্তে আরও কেউ জড়িত রয়েছে কিনা বিস্তারিত অনুসন্ধান অব্যাহত আছে। এর পাশাপাশি কক্সবাজার সদর থানার মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply