ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর ঘটনায় আটক ৬

|

গাজীপুরে র‍্যাবের অভিযানে গ্রেফতারকৃত ৬।

ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর ঘটনায় ‘জনসেবা জেনারেল হাসপাতাল এন্ড ডায়গনস্টিক সেন্টার’ নামীয় বেসরকারি হাসপাতালের পরিচালক বন্যা আক্তারসহ তার ৬ সহযোগীকে গ্রেফতার করেছে র‍্যাব।

মঙ্গলবার (২৩ আগস্ট) রাতে গাজীপুরের কালীগঞ্জ থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‍্যাব-১। আর, বুধবার (২৪ আগস্ট) দুপুরে র‍্যাবের মিডিয়া সেন্টারে তাদের গ্রেফতারের বিস্তারিত তথ্য জানান বাহিনীর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি জানান, গত রোববার (২১ আগস্ট) ভিকটিম শিরিন বেগমের প্রসব বেদনা উঠলে তাকে জনসেবা হাসপাতালে ভর্তি করানো হয়। সন্তান প্রসবের সময় তার রক্তের প্রয়োজন হয়, তার রক্তের গ্রুপ ছিল এবি পজিটিভ। কিন্তু রক্ত দেয়ার সময় এবি পজেটিভের সাথে বি পজেটিভ গ্রুপের রক্ত তার শরীরে দেয়া হয়। ভুল গ্রুপের রক্ত দেয়ায় শিরিনের মৃত্যু হলে মামলা দায়ের করে তার পরিবার। মামলা দায়েরের পর তদন্তে নামে র‍্যাব-১। পরে মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে ওই হাসপাতালের এমডি বন্যা আক্তারসহ ৬ জনকে গ্রেফতার করে র‍্যাব।

র‍্যাব জানায়, জনসেবা নামের ওই হাসপাতালটিতে নিয়মিত কোনো ডাক্তার ছিল না। এমনকি ছিলো না লাইসেন্সের মেয়াদও। রোগী পাওয়া গেলে অন কলে থাকা ডাক্তারদের আনা হতো। অভিযোগ আছে, রোগী ভাগিয়ে নিয়ে ভুল চিকিৎসা দিতো এ হাসপাতালটি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply