ছাত্র নন তবে ৩ বছর ধরে ঢাবিতে ক্লাস-পরীক্ষা দিয়েছেন; অবশেষে আটক

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাসে ও ক্যাম্পাসে তিন বছর ধরে ছিল সাজিদ উল করিমের আনাগোনা। পরিচয় দিতেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হিসেবে। যদিও তিনি ঢাবি ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হননি। গতকাল বুধবার (২৪ আগস্ট) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে শনাক্ত করে। এরপর তাকে পুলিশে দেয়া হয়। ওই ‘ভুয়া ছাত্র’ এখন শাহবাগ থানা হেফাজতে রয়েছেন।

সাজিদ উল করিম রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ষষ্ঠ সেমিস্টারের (তৃতীয় বর্ষ) একটি বিষয়ের ইনকোর্স পরীক্ষায় অংশ নিতে গিয়ে ধরা পড়েন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ভুয়া ছাত্র পরিচয় দেয়ার বিষয়ে তিনি মৌখিক ও লিখিত স্বীকারোক্তি দিয়েছেন।

জানা গেছে, অভিযুক্ত সাজিদ উল করিম বিভাগটির ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সঙ্গে ক্লাস ও পরীক্ষায় অংশ নিয়ে আসছিলেন। সহপাঠী ভেবে অন্য শিক্ষার্থীরা তার সঙ্গে বন্ধুত্বও করেছিলেন। কিন্তু বুধবার ষষ্ঠ সেমিস্টারের একটি ইনকোর্স পরীক্ষা চলাকালে সন্দেহ হলে শিক্ষকেরা তাকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তিনি ছাত্রত্বের কোনো প্রমাণপত্র দেখাতে পারেননি। সাজিদ উল করিম যে রোল নম্বরে পরীক্ষা দিচ্ছিলেন, সেটি তার রোল নম্বর ছিল না। অন্যজনের রোল নম্বর ব্যবহার করেছিলেন তিনি।

এমন কাণ্ডে তার উদ্দেশ্য কি ছিল, তা তদন্ত করে আইনশৃঙ্খলা বাহিনীকে আইনানুগ ব্যবস্থা নিতে বলেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply