পদ দেয়ার বিনিময়ে ফেনসিডিল কেনার টাকা দাবি, স্বেচ্ছাসেবক দল নেতার কল রেকর্ড ভাইরাল

|

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় কমিটিতে পদ দেয়ার বিনিময়ে মাদক কেনার টাকা দাবি করার একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কমিটিতে পদ এনে দেওয়ার জন্য জেলার নেতাকে উৎকোচ হিসেবে ফেনসিডিল কিনে দেওয়ার জন্য পদপ্রত্যাশীর কাছে টাকা চেয়েছেন নাজিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. এনামুল করিম শিপন। এনামুল করিম নাজিরপুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদকের আপন ভাই হওয়ায় দলের মধ্যে এ ঘটনায় ব্যপক সমালোচনার সৃষ্টি হয়েছে। তবে এ অভিযোগ অস্বীকার করেন অভিযুক্ত এনামুল করিম ও তার ভাই উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক রেজাউল করিম।

পিরোজপুরের নাজিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মো. এনামুল করিম শিপন ফোন করে শেখমাটিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব পদপ্রার্থী মো. পলাশ শেখের কাছে ফেনসিডিল কেনার টাকা দাবি করে। সম্প্রতি এ কথোপকথনের প্রায় ৭ মিনিটের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। অডিওতে শোনা যায়, পলাশের কাছে ফেনসিডিল কেনার জন্য টাকা চাইছেন মো. এনামুল করিম শিপন। ওই টাকা দিয়ে সে জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনিররুজ্জামান মনিকে ফেনসিডিল কিনে দেবেন। বিনিময়ে তার কাছ থেকে শেখমাটিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন করিয়ে আনবেন এবং পলাশকে কমিটিতে সদস্য সচিব করে দেবেন। মো. এনামুল করিম শিপন নাজিরপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিমের আপন ভাই। এ ঘটনায় ব্যপক সমালোচনার সৃষ্টি হয়েছে দলের মধ্যে।

তবে অডিওর গলাটি তার নয় বলে দাবি করেছেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এনামুল করিম। তার দাবি, সুপার এডিটের মাধ্যমে এটি করা হয়েছে।

জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনিররুজ্জামান মনি বলেন, দলের পক্ষ থেকে বিষয়টি তদন্ত করে দেখা হয়েছে। তার পরিবার ও দলের ভাবমূর্তি নষ্ট করার জন্য এডিট করে অডিওটি বানান হয়েছে বলে দাবি তার।

শিপন জেলা কমিটির নেতাদের নাম ব্যবহার করে তৃণমূলের নেতাদের কাছে টাকা দাবি করায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রের কাছে অনুমতি চাওয়া হয়েছে বলে জানান মনিররুজ্জামান মনি। অনুমতি পেলে পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার কথাও জানান তিনি।

তবে কথোপকথনের বিষয়টি স্বীকার করে সেখমাটিয়া ইউনিয়ন স্বেচ্ছসেবক দলের সদস্য সচিব পদপ্রত্যাশী মো. পলাশ শেখ বলেন, শিপন ইতোপূর্বে কমিটি দেয়ার কথা বলে বিভিন্ন সময় মানুষের কাছ থেকে টাকা নিয়েছেন।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply