আজকের ম্যাচ: স্বাগতিকদের চ্যালেঞ্জ জানাবে আক্রমণাত্মক সৌদি

|

আজ মাঠে গড়াচ্ছে বহু প্রতীক্ষিত ফুটবল বিশ্বকাপ-২০১৮। উদ্বোধনী অনুষ্ঠান শেষে মাঠে নামবে স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব। বাংলাদেশ সময় রাত ৯টা এবারের আসরের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে মস্কোতে।

টুর্নামেন্টের সবচেয়ে তলানীর দলগুলোর একটি রাশিয়া। নেই তেমন কোনো সুপারস্টার। তারপরও ঘরের মাঠে বিশ্বকাপ বলেই স্বপ্নবাজ রাশানরা।

তাদের শক্তিমত্তার জায়গা রক্ষণ আগলে রেখে সামনে এগুনো। খুব দ্রুতই কাউন্টার অ্যাটাকে যেতে পারেন গোলোভিন-মিরানচুকরা। গোলরক্ষক ইগর আকিনফেভ, স্ট্রাইকার স্মোলভ আর মাঝ মাঠে গোলোভিনকে রেখেই দল সাজাবে স্বাগতিকরা। দলের সবচেয়ে তরুন গোলোভিনই রাশিয়ার প্রাণ ভ্রোমরা। সঙ্গে যোগ হবেন আরেক প্লে মেকার মিরানচুক।

তবে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্পটলাইট থাকবে স্ট্রাইকার স্মোলভের উপর। গেলো বছর স্পেনের সাথে তার জোড়া গোলে ড্র করে রাশিয়া। এরপর প্রস্তুতি ম্যাচে টানা হারের মধ্যে থাকলেও গোল ঠিকই পেয়েছেন স্মোলভ। জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৪৭ ম্যাচ খেলে ২০ গোল করেছেন এই রাশান স্ট্রাইকার।

সৌদি আরবের শক্তির জায়গা আক্রমণভাগ। ফাহাদ আল মুয়াল্লাদ, ইয়াহিয়া আল শেহরি, সেলিম আল দাওসারি’র ক্ষিপ্রতা চিন্তায় রাখবে স্বাগতিক ডিফেন্ডারদের।

তবে সৌদি আরবের মধ্যমণি হয়ে থাকবেন মোহাম্মদ আল সালাউই। বাছাই পর্বে এশিয়ান জোনে ১৪ গোল করে হয়েছিলেন সর্বোচ্চ স্কোরার। জাতীয় দলের হয়ে ৪০ ম্যাচে ২৮ গোল করা এই স্ট্রাইকার শেষ কয়েকট প্রস্তুতি ম্যাচে গোলের দেখা না পেলেও বিশ্বকাপে জ্বলে উঠতে পারেন যেকোনো সময়।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply