জ্যোতিষী বিড়াল অ্যাকিলিস বলছে আজ জিতবে রাশিয়া

|

সময়টা ভালো যাচ্ছে রাশিয়া ফুটবল দলের। গত ৮ মাস ধরে কোনো জয় নেই তাদের। তবে, বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই ঘুচতে যাচ্ছে বন্ধ্যাত্ব। অন্তত, জ্যোতিষী বিড়াল অ্যাকিলিস তাই বলছে।

বিশ্বকাপের অফিসিয়াল ভবিষ্যদ্বক্তা বানানো হয়েছে বধির বিড়াল অ্যাকিলিসকে। দুটি খাবারের পাত্র রাখা হয়েছিল এই বিড়ালটির সামনে। একটির সামনে ছিল সৌদি আরবের পতাকা। অন্যটির সামনে ছিল স্বাগতিক রাশিয়ার পতাকা। অ্যাকিলিস রাশিয়ার পতাকা সংলগ্ন পাত্রের খাবার বেছে নিয়েছে।

নীল চোখের এই বিড়ালটি এর আগেও গুরু দায়িত্ব পালন করে এসেছে। সেন্ট পিটার্সবার্গ গির্জার জাদুঘরকে ইদুরমু্ক্ত রাখার কাজে যেসব বিড়ালকে ব্যবহার করা হতো তাদের মধ্যে অ্যাকিলিস অন্যতম। এবার নতুন দায়িত্বে অ্যাকিলিস কেমন করে সেটিই দেখার বিষয়।

প্রাণী বিশারদ আনা কন্ড্রেৎইয়েভা বলেন, অ্যাকিলিস এরই মধ্যে মানুষের মধ্যে অভ্যস্ত হয়ে উঠেছে। তবে, তাকে বেশি চাপ দেয়া যাবে না।

এর আগে, ২০১০’র ফুটবল বিশ্বকাপে ভবিষ্যদ্বাণী করে খ্যাতি পেয়েছিল অক্টোপাস পল। ২০১৪ বিশ্বকাপে সুইজারল্যান্ডের শুকরছানা শিভা এবং ব্রিটেনে পিরানহা মাছ পেলে ভবিষ্যদ্বাণী করলেও কেউ অক্টোপাস পলের মতো সাফল্য পায়নি।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply