বিশ্বকাপের একদিন আগে কোচের বরখাস্ত চাননি স্পেনের ফুটবলাররা

|

বিশ্বকাপের একদিন আগেই বরখাস্ত হলেন স্পেন কোচ জুলেন লোপেতেগুই। তাকে বরখাস্তের দিনই নিয়োগ দেয়া হয়েছে নতুন কোচ। সাবেক স্প্যানিশ অধিনায়ক ও রিয়াল মাদ্রিদ কিংবদন্তী ফার্নান্দো হিয়েরোকে দেয়া হয়েছে গুরু দায়িত্ব।

গত মঙ্গলবার স্পেনের কোচকে তিন বছরের চুক্তিতে নিয়োগ দেয় রিয়াল মাদ্রিদ। খবর চাউর হতেই পরের দিন লোপেতেগুইকে বরখাস্ত করে স্পেনের ফুটবল ফেডারেশন।

বিশ্বকাপ শুরুর ঠিক আগে কোচ বিতর্ক কার ভালো লাগে? এ বিষয়টি আপাতত এড়ানোর চেষ্টা করেছিলেন স্পেনের কয়েকজন সিনিয়র ফুটবলারও। সার্জিও রামোসের নেতৃত্বে বেশ কয়েকজন সিনিয়র ফুটবলার দেখা করেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেসের সঙ্গে। ছিলেন আন্দ্রে ইনিয়েস্তার মতো তারকাও। তারা বোঝানোর চেষ্টাও করেন, বিশ্বকাপ শুরুর ঠিক আগে এভাবে কোচকে সরিয়ে দিলে বিতর্ক তৈরি হবে, তাছাড়া দলের ওপরও এর প্রভাব পড়বে। খেলোয়াড়দের কথা শুনে পূর্বনির্ধারিত সংবাদ সম্মেলনের সময়ও পিছিয়ে দেওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত লোপেতেগুইকেই সরিয়েই দিলো স্পেনের ফুটবল ফেডারেশন।

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেসের কথা, আমরা একটা কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। কিন্তু আমি ফুটবলারদের সঙ্গে কথা বলেছি। আমি নিশ্চয়তা দিচ্ছি, নতুন কোচের সঙ্গে কাজ করতে ওরা তৈরি। নিজেদের শতভাগ দিতেই ফুটবলাররা মাঠে নামবে।

এ পরিস্থিতিতে টুইট করেছেন সার্জিও রামোস, আমরা স্পেনের জাতীয় দল। আমরা আমাদের দেশ, আমাদের পতাকা, আমাদের ভক্তদের প্রতিনিধি। আমাদের দায়িত্ব ও দায়বদ্ধতা রয়েছে আপনাদের প্রতি, যা গতকাল ছিল, আজ আছে এবং কালও থাকবে। আমরা সবাই এক সঙ্গেই আছি।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply