সূর্যের আলোয় ম্লান কোহলির ফিফটি, হংকংয়ের লক্ষ্য ১৯৩ রান

|

ছবি: সংগৃহীত

ভিরাট কোহলির সংগ্রামী অর্ধশতকের পাশেই দ্বিগুণ আলো হয়ে জ্বলেছেন সূর্যকুমার যাদব। এই দুই ব্যাটারের দুর্দান্ত জুটিতে ভর করে হংকংয়ের বিরুদ্ধে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করেছে ভারত। জবাবে শেষ খবর পাওয়া পর্যন্ত ৫ ওভারে ১ উইকেটে হংকংয়ের রান ৩৮।

ভিরাট কোহলি। ছবি: সংগৃহীত

এশিয়া কাপে গ্রুপপর্বের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয় ভারত এবং হংকং। টসে হেরে ব্যাট করতে নেমে দুবাইয়ে রাহুল-রোহিত জুটি ভালো সূচনা পেলেও রানের জন্য কিছুটা যেন সংগ্রাম করতে হয়েছে তাদের। দুবাইয়ের উইকেট বেশ মন্থর এবং বল ব্যাটে এসেছে থেমে থেমে। প্রথম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে রোহিত করেন ২১ রান। এরপর কেএল রাহুল ৩৯ বলে ব্যক্তিগত ৩৬ রানে বিদায় নেন। তবে ততক্ষণে ভারতের রানের গতি বেশ মন্থর হয়ে যায়। ভিরাট কোহলি ক্ষণে ক্ষণে তার কিছু ট্রেডমার্ক শট খেললেও রানের গতি বাড়ছিল না খুব একটা। ১৫০-১৬০ এর মতো রান করতে পারে ভারত, এমনই যখন মনে হচ্ছিল, তখন রাহুলের আউট হওয়ার পর ক্রিজে আসেন সূর্যকুমার।

সূর্যকুমার যাদব। ছবি: সংগৃহীত

শুরু থেকেই তাণ্ডব চালান সূর্য। আর মনে হতে থাকে রোহিত-রাহুল-কোহলিরা যে পিচে খেলছেন সূর্যকুমার খেলছেন ভিন্ন পিচে! সূর্যকুমারকে নিয়ে বড় জুটি গড়ে ভিরাট কোহলি তুলে নেন হাফ সেঞ্চুরি।

ছবি: সংগৃহীত

তবে অন্যদিকে, হংকংয়ের বোলারদের সব ডেলিভারিকেই যেন মাঠছাড়া করার পণ নেন ‘৩৬০ ডিগ্রি’ সূর্যকুমার। ৬টি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি হাঁকিয়ে সূর্যকুমার অপরাজিত থাকেন ২৬ বলে ৬৮ রান করে। অন্যদিকে, ১টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারির সাহায্যে ভিরাট কোহলি করেন ৪৪ বলে অপরাজিত ৫৯ রান।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply