ওড়িশায় অসুস্থ বৃদ্ধাকে হাসপাতালে নাচতে বাধ্য করার অভিযোগ

|

ছবি: সংগৃহীত

৭০ বছর বয়সী এক বৃদ্ধা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে চিকিৎসার জন্য হাসপাতালে গেলেও সেখানে তাকে নাচতে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। আর এই অভিযোগ উঠেছে এক সমাজকর্মীর বিরুদ্ধে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, ঘটনাটি ঘটেছে ভারতের ওড়িশা রাজ্যে।

প্রতিবেদনে বলা হয়, ভুক্তভোগী ওই বৃদ্ধার নাম কমলা পূজারি। সম্প্রতি কিডনি রোগের চিকিৎসার জন্য ওড়িশার কটকের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। ৭১ বছর বয়সী কমলা পূজারি একজন পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত ব্যক্তি।

এদিকে পদ্মশ্রীপ্রাপ্ত কমলার নাচের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে অভিযুক্ত সমাজকর্মী মমতা বেহরাকেও কমলার সাথে নাচতে দেখা গেছে। এরপরই ওড়িশার পারাজা আদিবাসী সম্প্রদায়ের সদস্যরা ওই সমাজকর্মীর বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন।

ভুক্তভোগী কমলা পূজারি সাংবাদিকদের বলেন, আমি কখনোই নাচ করতে চাইনি, কিন্তু আমাকে নাচ করতে বাধ্য করা হয়েছে। আমি অসুস্থ ছিলাম, নাচতে গিয়ে ক্লান্ত হয়ে পড়েছিলাম।

২০১৯ সালে জৈব চাষ ধানসহ বিভিন্ন ফসলের ১০০টিরও বেশি জাতের দেশী বীজ সংরক্ষণের জন্য পদ্মশ্রী পুরস্কার পেয়েছিলেন কমলা পূজারি। কিডনির সমস্যার জন্য সম্প্রতি তাকে কটকের এসসিবি মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক তার দ্রুত আরোগ্য কামনা করেছেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply