আইসল্যান্ডের বিরুদ্ধে গেমপ্ল্যান জঘন্য ছিলো : ম্যারাডোনা

|

বিশ্বকাপে নবীনতম দল আইসল্যান্ডের সাথে ড্র করার পর রণকৌশলে ব্যর্থতার জন্য আর্জেন্টাইন কোচ হোর্হো সাম্পাওলিকে ধুয়ে দিলেন ম্যারাডোনা। বলেছেন, চাকরি টিকিয়ে রাখতে হলে, আরও ভালো কিছু করতে হবে তাকে।

ভেনেজুয়েলা ও ইতালিয়ান টিভিতে বিশেষজ্ঞ মতামত দেয়ার সময় ম্যারাডোনা বলেন, “সাম্পাওলি যদি এভাবেই চালিয়ে যেতে থাকেন, তবে তাকে আর আর্জেন্টিনায় ফিরতে হবে না। আইসল্যান্ডের বিরুদ্ধে তার গেমপ্ল্যান একেবারে যাচ্ছেতাই ছিলো। আইসল্যান্ডের খেলোয়াড়রা অনেক লম্বা হওয়া সত্ত্বেও আমরা কর্নার কিক নিয়েছি বাতাসে ভাসিয়ে।”

হট ফেবারিটদের এমন পারফরমেন্সের জন্য মেসিদের কোন দোষ দেখেন না ম্যারাডোনা। তিনি বলেন, খেলোয়াড়দের দোষ দিয়ে কী লাভ। ঘাটতি ছিলো প্রস্তুতিতে, বলতে গেলে কোন প্রস্তুতি ছিলো না এই ম্যাচের জন্য।

আর্জেন্টিনা দল ফুটবলের একেবারে মৌলিক বিষয়গুলো গুলিয়ে ফেলেছে বলে বিস্ময় প্রকাশ করেন ম্যারাডোনা। বলেন, “লিওনেল মেসির ওপর অতিনির্ভরতা দলকে ভোগাবে। সামনে ক্রোয়েশিয়া-নাইজেরিয়ার মতো শক্ত দলের সাথে খেলা। তারা জানে কীভাবে কাউন্টার অ্যাটাক করতে হয়, গোল কীভাবে করতে হবে। এখনই শুধরে না নিলে আর্জেন্টিনার টিকে থাকাই কঠিন হবে।”

২১ জুন ক্রোয়েশিয়ার বিপক্ষে এবং ২৬ জুন নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামবে মেসি বাহিনী।









Leave a reply