‘ব্রহ্মাস্ত্র’ সফল হতেই পারে না, কারসাজি করা হয়েছে: কঙ্গনা

|

রণবীর কাপুর ও আলিয়া ভাট অভিনীত ব্রহ্মাস্ত্রের প্রথম পর্ব এরই মধ্যে মুক্তি পেয়েছে। ধর্মীয় অনুভূতি নিয়ে আঘাতের অভিযোগে সিনেমাটির বিরুদ্ধে বয়কটের দাবি উঠলেও এরই মধ্যে এটি বক্স অফিসে সফলভাবে এগিয়ে যাচ্ছে। তবে এই সাফল্যকে কৃত্রিম উল্লেখ করে নতুন বিতর্ক সৃষ্টি করেছেন কঙ্গনা রানাউন। তার দাবি, ব্রহ্মাস্ত্র বক্স অফিসে সফল হতেই পারে না। কারচুপি করে পরিসংখ্যান বাড়িয়ে আয় বেশি দেখানো হচ্ছে। খবর আনন্দবাজার পত্রিকার।

শনিবার (১০ সেপ্টেম্বর) অয়ন মুখার্জি পরিচালিত এই ছবির সহ-প্রযোজক করন জোহর জানিয়েছিলেন, প্রথম দিনে ৭৫ কোটি রুপির ব্যবসা করেছে ব্রহ্মাস্ত্র। তবে এ দাবি মানতে নারাজ বলিউডের বিতর্কের রানি কঙ্গনা। করনের এই তথ্যের প্রতিক্রিয়ায় তিনি টুইটারে বলেন, ব্রহ্মাস্ত্রের পরিসংখ্যানে সম্পূর্ণভাবে কারসাজি করা হয়েছে। মোটা অঙ্কের অর্থ ঢালা হয়েছে এর পেছনে। ব্রহ্মাস্ত্রের এই পরিসংখ্যানকে বলিউডের ইতিহাসে সবচেয়ে বড় জালিয়াতি হিসেবেও আখ্যা দিয়েছেন অভিনেত্রী। তার দাবি, যে অংক দেখানো হচ্ছে, তার অন্তত ৭০ শতাংশ কারসাজি করা হয়েছে বলে ধরে নিতে হবে।

৪০০ কোটি রুপির বিশাল বাজেটের এই ছবি বলিউডের মন্দার বাজারে হাল ফেরাবে বলে মনে করা হচ্ছিল। তবে নানাভাবে ছবিটি নিয়ে বিতর্ক শুরু হলে সেই আশার আলো কিছুটা কমে আসে। অবশ্য মুক্তির প্রথম দিনেই ব্রহ্মাস্ত্র ৭৫ কোটি রুপি আয় করে সেই আশঙ্কাকে মিথ্যা প্রমাণিত করেছে। সিনেমা বিশ্লেষকরা বলছেন, বলিউডে মন্দার এই সময়ে এই ছবি চমৎকারভাবে সাফল্য দেখিয়েছে। এর মাধ্যমেই বলিউডের ভালো সময় ফিরবে বলেও আশাবাদী তারা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply