ইউএস ওপেন জিতে সর্বকনিষ্ঠ ‘নাম্বার ওয়ান’ আলকারাজ

|

ছবি: সংগৃহীত

ক্যাসপার রুডকে হারিয়ে ইউএস ওপেনের নতুন চ্যাম্পিয়ন হলেন কার্লোস আলকারাজ। ৪ সেটের লড়াইয়ে ৩-১ ব্যবধানে জিতে মাত্র ১৯ বছর বয়সে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্ল্যাম নিজের করে নিলেন এই স্প্যানিয়ার্ড। রাফায়েল নাদালের পর দ্বিতীয় সর্বকনিষ্ঠ হিসেবে এই রেকর্ড গড়লেন আলকারাজ। সেই সাথে টেনিস র‍্যাঙ্কিংয়ে সর্বকনিষ্ঠ ‘নাম্বার ওয়ান’ হলেন এই স্প্যানিয়ার্ড।

ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্ল্যামের নিঃশ্বাস দূরত্বে ছিলেন ক্যাসপার রুড ও কার্লোস আলকারাজ। নরওয়েজিয়ান ও স্প্যানিয়ার্ডের সামনে শিরোপা ছাড়াও ছিল এটিপি ট্যুরের এক নম্বর হওয়ার বড় সুযোগ। আমেরিকায় স্প্যানিশ ফ্লেভার ছড়িয়ে ইউএস ওপেনে লড়াকু জয় পেলেন ১৯ বছরের নতুন রাজা কার্লোস আলকারাজ।

ছবি: সংগৃহীত

চার সেটের শ্বাসরুদ্ধকর লড়াই শেষে ইউএস ওপেনের নতুন চ্যাম্পিয়নের খেতাব উঠলো এ প্রজন্মের অন্যতম প্রতিভা সম্পন্ন স্প্যানিশ টেনিস প্রিন্স আলকারাজের হাতে। নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়াম মুখর হলো তার অভিবাদনে। সিংহাসন পেলো টেনিসের নতুন রাজা।

প্রথম সেটে ৬-৪ গেমের জয় পান আলকারাজ। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান রুড। ২-৬ গেমে সেট জিতে সমতায় ফেরেন এই নর্থম্যান। তৃতীয় সেটে লড়াই হয় সমানে সমান। তবে টাইব্রেকারে শেষ হাসি হাসেন স্প্যানিশ সেনসেশন। চতুর্থ সেটটা নিজের করে নেন ৬-৩ ব্যবধানে। সেই সাথে নিজের করেন নেন ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্ল্যাম।

ছবি: সংগৃহীত

কিংবদন্তি রাফায়েল নাদালের পর কনিষ্ঠতম গ্র্যান্ডস্ল্যাম জয়ী হিসেবে ইউএস ওপেন জিতলেন কার্লোস আলকারাজ। স্পেন আর টেনিসের আকাশে এখন নতুন তারার নাম কার্লোস আলকারাজ গ্রাফিয়া।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply