এমপির বিরুদ্ধে অধ্যক্ষকে পেটানোর অভিযোগ: তদন্ত প্রতিবেদন দিলো জাতীয় বিশ্ববিদ্যালয়

|

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে কলেজ অধ্যক্ষকে পেটানোর অভিযোগের তদন্ত শেষে প্রতিবেদন জমা দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গঠিত কমিটি।

তদন্ত কমিটির প্রধান জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফজু জানান, প্রতিবেদন সিন্ডিকেটে উত্থাপিত হয়েছে। গণমাধ্যমে যে বিষয়গুলো উঠে এসেছে তার সারমর্ম এবং শিক্ষা প্রতিষ্ঠানটির সাথে সম্পৃক্ত ব্যক্তিবর্গ ও ভুক্তভোগীর বক্তব্য তুলে ধরা হয়েছে প্রতিবেদনে। এই ধরনের ঘটনা যেন আর না ঘটে সেজন্য সুপারিশ করা হয়েছে। সজাগ থাকতে বলা হয়েছে স্থানীয় প্রশাসনকে। এখতিয়ার না থাকায় কারো বিরুদ্ধে কোনো সুপারিশ করা হয়নি বলেও জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান।

এর আগে, রাজশাহীর গোদাগাড়ীর রাজবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজাকে মারধরের ঘটনায় গত ১৪ জুলাই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিলো জাতীয় বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন: মায়ের কোলে শিশুকে ফিরিয়ে দিতে বলায় কাউন্সিলরকে বাড়িতে ঢুকে কোপানোর অভিযোগ

উল্লেখ্য, গত ৭ জুলাই রাতে রাজশাহী মহানগরীর নিউমার্কেট এলাকার থিম ওমর প্লাজায় ওমর ফারুক চৌধুরী অধ্যক্ষ সেলিম রেজাকে নিজের চেম্বারে সাতজন শিক্ষকের সামনেই পিটিয়ে আহত করেন বলে অভিযোগ ওঠে। যদিও পরে সংবাদ সম্মেলন করে কলেজ অধ্যক্ষ দাবি করেন এমপি তাকে পেটাননি। এগুলো সবই মিথ্যা এবং ষড়যন্ত্র। ওই দিন এমপির চেম্বারে অধ্যক্ষরা একটি বিষয় নিয়ে নিজেরা নিজেরাই মারামারি করেছেন। পরে এমপি তাদেরকে নিবৃত করেছেন। আর তার কথোপকথনের যেই অডিও ক্লিপটি ফাঁস হয়েছে তা তার কণ্ঠ নয়, সেটি সুপার এডিট করা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply