১-১ গোলে ড্র করে বিশ্বকাপে টিকে রইল অস্ট্রেলিয়া

|

সি গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ডেনমার্ককে রুখে দিয়েছে অস্ট্রেলিয়া। অসাধারণ খেলেছে অস্ট্রেলিয়া ও ডেনমার্ক। তবে ভালো খেলেও জয়ের দেখা পায়নি ডেনমার্ক। ১-১ গোলে ড্র করে বিশ্বকাপে টিকে রইল অস্ট্রেলিয়া।

আজ হেরে গেলেই বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যেতো অস্ট্রেলিয়ার। প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ২-১ গোলে হেরে যাওয়া অস্ট্রেলিয়াকে বাঁচিয়ে দিল পেনাল্টি।

খেলার ৬ মিনিটে ক্রিশিচয়ানো এরিকসেনের গোলে এগিয়ে যায় ডেনমার্ক। ৩৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে অস্ট্রেলিয়াকে ম্যাচে ফেরান মিলি জেনিডেক। ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

ম্যাচের ৬ মিনিটের মাথায় ডি বক্সের ভেতর নিকোলাই জারগেনসের কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের জোড়ালো শটে গোল করেন এরিকসন।

ডেনমার্কের হয়ে গত ১৫ ম্যাচে ১৩তম গোল টটেনহ্যামের এ মিডফিল্ডারের।

ম্যাচের ২২ মিনিটে ডেনমার্কের পিয়েনো সিস্তোর বক্সের একটু বাইর থেকে শট নিলে তা আটকে দেন রায়ান। ঠিক এক মিনিট পর গোলের সুযোগ পেয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু টম রজিকের শট গোলবারের ডানপাশ দিয়ে বেরিয়ে যায়।

২৪মিনিটে ব্যবধান দ্বিগুন করার সুযোগ ছিল ডেনমার্কের। ডান পাশ থেকে হেনরিক ডালসগার্ডের ক্রসে বক্সের মধ্যে দৌঁড়ে এসে হেড নিলেও তা গোলবারের পাশ দিয়ে বাইরে চলে যায়।

৩৬ মিনিটে মার্ক মিলিগানের হেড বক্সের মধ্যে ইউসুফ ইউরারির হাতে লেগে গেল হালুদ কার্ড দিয়ে ইউরারিকে মাঠ ছাড়া করেন রেফারি। পেনাল্টি পায় অস্ট্রেলিয়া। অধিনায়ক জেডিনেক গোল করে দলকে সমতায় ফেরান।

নিজেদের প্রথম ম্যাচে পেরুর বিপক্ষে ১-০ গোলের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করে ডেনমার্ক।

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply