ফাইনাল খেলবে আর্জেন্টিনা-ইংল্যান্ড : বেকহাম

|

রাশিয়া বিশ্বকাপের নবম দিনের প্রথম খেলায় মুখোমুখি অস্ট্রেলিয়া-ডেনমার্ক। প্রথম রাউন্ডের খেলা শেষ না হতেই এরই মধ্যে ফাইনালে কারা খেলবে সে ব্যাপারে ভবিষ্যদ্বাণী করছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড বেকহাম। তার মতে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে খেলবে ইংল্যান্ড এবং আর্জেন্টিনা।

চীনের একট প্রোমোশনাল ইভেন্টে অংশ নিয়ে বেকহাম কথা বলেন বিশ্বকাপ নিয়ে। সেখানে তিনি নিজের দেশ ইংল্যান্ডের সম্ভাবনার কথা বলেন। সাবেক ইংলিশ অধিনায়কের মতে, ১৫ জুলাই লুঝনিকি স্টেডিয়ামের ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড এবং লিওনেল মেসির দেশ আর্জেন্টিনা।

চীনের রাজধানী বেইজিংয়ে একটি অনুষ্ঠানে অংশ নিয়ে বেকহাম বলেন, আমার বিশ্বাস ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষেই খেলবে ইংল্যান্ড। অবশ্যই ইংল্যান্ড এবার বিশ্বকাপ জিতবে এবং সেটা লিওনেল মেসির আর্জেন্টিনাকে হারিয়ে।

গত সোমবার তিউনিসিয়ার বিপক্ষে হ্যারি কেইনের জোড়া গোলে ২-১ ব্যবধানে দারুণ এক জয় দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হয়েছে ইংল্যান্ডের। খেলার শেষ মুহূর্তে এসে কেইনের হেডে গোল করে থ্রি লায়ন্সদের জেতান ইংল্যান্ডের বর্তমান অধিনায়ক। এই জয়ের মধ্য দিয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার পথে একধাপ এগিয়ে গেল ইংলিশরা।

সর্বশেষ ২০০৬ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছিল ইংলিশরা। সেবার ইংল্যান্ড দলের অধিনায়ক ছিলেন বেকহাম। ১৯৬৬ সালের বিশ্বকাপে ফাইনাল খেলেছিল ইংলিশরা। সেবার ঘরের মাঠ শিরোপা জিতে জিতেছিল ইংলিশরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply