কোহলি-সূর্যকুমারের ব্যাটে অজিদের হারিয়ে ভারতের সিরিজ জয়

|

ছবি: সংগৃহীত

তৃতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে ভারত। ভিরাট কোহলি ও সূর্যকুমার যাদবের ব্যাটে অজিদের দেয়া ১৮৭ রানের টার্গেট ১ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের দখলে নিল ভারত।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই প্রতিপক্ষের উপর চাপ তৈরি করে খেলতে থাকে অস্ট্রেলিয়া। একপাশ আগলে রেখে ওপেনার ক্যামেরন গ্রিন খেলেন ২১ বলে ৫২ রানের বিধ্বংসী এক ইনিংস। ভুবনেশ্বর-বুমরাহদের উড়িয়ে দিয়ে ভারত অধিনায়ক রোহিত শর্মার কপালে ভাঁজের সংখ্যা বাড়ান এই অলরাউন্ডার। এছাড়া টিম ডেভিডের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৫৪ রান। ২৭ বলে ৫৪ রানের ইনিংসে ডেভিড হাঁকান ২টি চার ও ৪টি ছয়। ভারতের হয়ে অক্ষর প্যাটেল নেন ৩টি উইকেট।

মাঠে ঝড় তুলেছিলেন ক্যামেরন গ্রিন। ছবি: সংগৃহীত

জবাবে ব্যাট করতে নেমে ৩০ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় স্বাগতিকরা। তবে দ্রুত পরিস্থিতি সামাল দেন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। সূর্যকুমার যথারীতি উইকেটের চারপাশে আছড়ে ফেলতে থাকেন হ্যাজলউড-কামিন্সদের। অন্যদিকে, প্রথাগত দারুণ সব ক্রিকেটিং শটেই ভারতের আধিপত্য বিস্তার করেন কোহলি। তৃতীয় উইকেটে তাদের ব্যাট থেকে আসে ৬২ বলে ১০৪ রানের জুটি।

ছবি: সংগৃহীত

হ্যাজলউডের শিকার হয়ে ৩৬ বলে ৫টি করে চার ও ছয়ের সাহায্যে সূর্যকুমারের ৬৯ রানের টর্নেডো থামলেও দলকে জয়ের হাতছোঁয়া দূরত্বে রেখে শেষ ওভারে আউট হন কোহলি। তার ৬৩ রানের ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি। অজিদের হয়ে ড্যানিয়েল স্যামস নেন ২টি উইকেট। ম্যাচ সেরা হয়েছেন সূর্যকুমার যাদব।

আরও পড়ুন: শ্বাসরুদ্ধকর ম্যাচে ইংল্যান্ডকে ৩ রানে হারিয়ে সমতায় পাকিস্তান

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply