আর্জেন্টিনা দলে বিদ্রোহ

|

বিশ্বকাপের ফেভারিটের তালিকা থেকে এক লাফে এত বদ অধঃপতন! গ্রুপ পর্ব থেকেই বিদায়ের শঙ্কা। আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে শুরুতেই ধাক্কা খায়। দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেরকম কিছু হলেও হয়তো মান বাঁচত দলটির।

কিন্তু অকল্পনীয় ৩-০ ব্যবধানে হেরে এখন বিপর্যস্ত দলটি। এমন পরিস্থিতিতে দলটিতে বিদ্রোহ দেখা দিয়েছে বলে জানাচ্ছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এই হারের দায় নিজের ঘাড়ে নিয়েছিলেন আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলি। কিন্তু এরই মধ্যে খবর সাম্পাওলির বিপক্ষে অসন্তোষ প্রকাশ করেছেন সিনিয়র খেলোয়াড়রা। নাইজেরিয়ার বিপক্ষে তার অধীনে খেলতে চান না লিওনেল মেসিরা।

পরিস্থিতি এমন খারাপ হয়েছে যে, খেলোয়াড়দের দাবির মুখে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে কোচের দায়িত্ব পালনে সম্মত হয়েছেন টিম ম্যানেজার হোর্হে বুরুচাগা। এসব তথ্য জানিয়েছে টিওয়াইসি স্পোর্টস।

তবে সর্বশেষ খবর হচ্ছে, কিছুটা নমনীয় হয়েছে টিম আর্জেন্টিনা। এতে ধারণা করা হচ্ছে, নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে সাম্পাওলিই কোচ হিসেবে থাকবেন ডাগআউটে।

এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচেই ধাক্কা খেয়েছিল আর্জেন্টিনা। নবাগত আইসল্যান্ডের কাছে ১-১ গোলের ড্র দিয়ে বিশ্বকাপ শুরু করে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ওই ম্যাচে পেনাল্টি শ্যুট মিস করে ব্যাপক সমালোচনার মুখে পড়েন মেসি। পরের ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরে এখন নক আউট পর্বে ওঠাই কষ্টকর হয়ে পড়েছে। পরবর্তী ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে জিতলেও নক আউট পর্ব নিশ্চিত হবে না তাদের। সে জন্য তাকিয়ে থাকতে হবে আইসল্যান্ডের পরবর্তী ম্যাচের ওপর।









Leave a reply