সিরাজগঞ্জে শিশু অপহরণের পর হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

|

সিনিয়র রিপোর্টার, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের শাহজাদপুরে শিশু সালাম আলীকে অপহরণের পর হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত আমির চাঁন (২৮) শাহজাদপুর উপজেলার রায়পুর গ্রামের মোকছেদ আলীর ছেলে। রায়ে একই সাথে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাড. আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, ২০১৮ সালের ২ আগস্ট বিকেলে শাহজাদপুরের রায়পুর গ্রামের আকছেদ আলীর বাড়ির উঠানে আমির চাঁন শিশু সালাম আলীসহ কয়েক শিশু মিলে ফুটবল খেলছিল। খেলা শেষে প্রতিবেশী আমির চাঁন শিশু সালামকে কৌশলে তার বাড়িতে নিয়ে আটকে রাখে। এরপর শিশুটির পরিবারের কাছে কয়েকদফা মুক্তিপণ দাবি করে বিভিন্ন জায়গায় চিরকুট ও চিঠি ফেলে রাখে।

এদিকে শিশুটির স্বজনরা শিশু সালাম আলীর সন্ধান না পেয়ে ২০১৮ সালের ১১ আগস্ট শাহজাদপুর থানায় মামলা দায়ের করে। এরপর পুলিশ আমির চাঁনকে গ্রেফতার করলে তিনি ঘটনার কথা স্বীকার করেন এবং তার দেয়া তথ্য অনুযায়ী আব্দুল লতিফের বাড়ির কুয়া থেকে শিশু সালামের লাশ উদ্ধার করা হয়। পরে আসামি ঘটনার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে উল্লিখিত রায় প্রদান করেন আদালত।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply