সালাহকে নাগরিকত্ব প্রদান করলো চেচনিয়া

|

এরই মধ্যে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে মিসর। রাশিয়ার বিপক্ষে খেলতে নেমে পরাজয়ের তিক্ত স্বাদ নিয়ে মাঠ ছেড়েছেন মোহাম্মদ সালাহ। নিদারুণ কষ্টের মধ্যেই পেলেন দারুণ এক সম্মান। সালাহ’র খেলায় মুগ্ধ হয়ে তাকে সম্মানসূচক নাগরিকত্ব প্রদান করেছেন চেচনিয়ার একনায়ক রমজান কাদিরভ।

সালাহকে বিদায় দিতে এক ভোজের আয়োজন করেন কাদিরভ। মিশরের ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, গ্রজনিতে কাদিরভের প্রেসিডেনশিয়াল প্যালেসে এই ভোজের আয়োজন করা হয়। সেখানেই এই নাগরিকত্ব প্রদান করা হয়। রাশিয়া বিশ্বকাপে অনুশীলনের জন্য চেচনিয়ার গ্রজনিতে ঘাঁটি গেড়েছে মিশর দল।

এর আগে, গত ১০ জুন মিশরের অনুশীলনে গিয়ে হাজির হন কাদিরভ। স্টেডিয়ামে সালাহকে দেখতে না পেয়ে মিশর দলের সাথে তাদের হোটেলে গিয়েছিলেন। সেখানে সালাহর সাথে দেখা করে তার ইনজুরি নিয়ে কথা বলেছিলেন, দ্রুত সুস্থতার প্রার্থনা করেছিলেন। এরপর সালাহকে সাথে নিয়ে স্টেডিয়াম ঘুরে ছবি তোলেন তিনি। স্বৈরশাসক কাদিরভের সাথে সালাহ’র এই ছবি নিয়ে সমালোচনা করেছিল মানবাধিকার সংস্থাগুলো।

ছবি তুলেই ক্ষ্যান্ত দেননি কাদিরভ। ১৫ জুন সালাহর জন্মদিনে হোটেলে বিশাল একটি কেকও পাঠান তিনি। ২৫ জুন সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হচ্ছে মিসরের বিশ্বকাপ অভিযাত্রা।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply