জিতেও দুঃসংবাদ পেলো ব্রাজিল

|

প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের সাথে ড্র’র পর কিছুটা চাপেই পড়ে গিয়েছিল ব্রাজিল। কোস্টারিকাকে ২-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের পথ অনেকটাই সুগম করে রেখেছে সেলেসাওরা। ভালো খবর হলো, ব্রাজিল সেদিন হারানো ছন্দ খুঁজে পেয়েছে। এরই মাঝে একটি দুঃসংবাদও পেল দলটি। ন্যাক্কারজনক ঘটনার জন্য শাস্তির মুখে পড়তে যাচ্ছেন ব্রাজিল ফুটবল ফেডারেশন (বিএফএফ) প্রধান এন্তোনিও কার্লোস নুনেজ।

ঘটনার সূত্রপাত ম্যাচ চলাকালীন। রাশিয়ার এক রেস্টুরেন্টে বসে খেলা উপভোগ করছিলেন নুনেজ। সেখানে তার সঙ্গে দেখা করতে চান এক ব্রাজিলিয়ান ভক্ত। তবে নিরাপত্তাকর্মীরা তাকে বাধা দেয়ায় বেজায় চটে যান ওই ভক্ত। অকথ্য ভাষায় বিএফএফ প্রধানকে গালিগালাজ করেন। আগের ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ড্র করায় ক্ষিপ্ত ছিলেন ওই সমর্থক।

তখনও কোস্টারিকার বিপক্ষে আধিপত্য ধরে রেখেও গোলের দেখা পায়নি ব্রাজিল। সে চাপেই কিনা মেজাজ হারালেন ফেডারেশন প্রধানও। উত্তেজিত ভক্তকে লক্ষ্য করে গ্লাস ছুঁড়ে মারেন নুনেজ। এতে মারাত্মক জখম হন সেই সমর্থক। ঘটনা বেগতিক দেখে সঙ্গে সঙ্গে রেস্টুরেন্টটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

হট্টগোলের খবর ফিফার কানে পর্যন্ত পৌঁছাতে মোটেও বিলম্ব হয়নি। শোনা যাচ্ছে, আইনবহির্ভূত কর্মকাণ্ডের জন্য তাকে বড় শাস্তি দিতে যাচ্ছে ফুটবলের অভিভাবক সংস্থা। অসদাচরণের জন্য বরখাস্তও হতে পারেন তিনি। এরই মধ্যে নুনেজকে ফেরত পাঠানোর নির্দেশ দিয়েছে ফিফা।

যমুনা অনলাইন: এটি









Leave a reply