এ সপ্তাহের ওটিটি

|

ছবি: সংগৃহীত

প্রতি সপ্তাহেই নতুন সিনেমা বা ওয়েব সিরিজের জন্য দর্শকদের নজর থাকে ওটিটি প্ল্যাটফর্মে। সপ্তাহজুড়ে অনলাইনের বিভিন্ন প্ল্যাটফর্মে মুক্তি পাবে নানা দেশের, নানা ভাষার কনটেন্ট।

একজন দুর্নীতিগ্রস্ত প্রকৌশলী তার স্ত্রী ও বান্ধবীর সঙ্গে সম্পর্ক ঠিক রাখতে হিমশিম খাচ্ছেন। তাই তিনি বান্ধবীকে উপহার দেন একটি ফ্ল্যাট। একদিন হঠাৎ বান্ধবীর জন্য কেনা অ্যাপার্টমেন্টের লিফটে আটকা পড়েন সেই প্রকৌশলী। এই দুর্নীতিগ্রস্ত প্রকৌশলীর চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর। তানিম পারভেজ পরিচালিত ‘যদি আমি বেঁচে ফিরি’ সিরিজটি মুক্তি পেয়েছে দেশীয় ওটিটি প্লাটফর্ম চরকিতে।

গল্পটা দুই নারীর লড়াইয়ের। সন্দীপ্তা একজন কলেজ শিক্ষিকা। দিতিপ্রিয়া সেই কলেজের ছাত্রী। ঘটনাচক্রে ধর্ষিত হয় সেই ছাত্রী। তার পাশে দাঁড়ান সেই কলেজ শিক্ষিকা। কিন্তু সহজ ছিল না সে পথ। কলেজ থেকে শুরু করে সমাজে—বারেবারে বাধা আসে তাদের জীবনে। ওয়েব সিরিজ ‘বোধন’ ৩০ সেপ্টেম্বর থেকে দেখা যাবে হইচই-এ।

টোকিও থেকে ছেড়ে যাওয়া একটি বুলেট ট্রেনে হাজির হয় পাঁচ ভাড়াটে খুনি। সবাই ব্যস্ত যার যার মিশন বাস্তবায়নে। একটা পর্যায়ে জানা যায়, পাঁচজনের কাজ পরস্পরের সঙ্গে সম্পৃক্ত। তখনই বাধে তুলকালাম। ব্র্যাড পিট, জো কিং অভিনীত  ‘বুলেট ট্রেন’ সিনেমার স্ট্রিমিং শুরু হয়েছে ওটিটি প্লাটফর্ম জি ফাইভে।

ঘটক তামান্না ভাটিয়া, যিনি বিয়েতে সাহায্য করেন। অন্যদিকে রীতেশ দেশমুখ একজন ডিভোর্স ল ইয়ার, যিনি বিবাহবিচ্ছেদে সাহায্য করেন। এই বিপরীতধর্মী দুই মানুষের প্রেমকাহিনি নিয়ে হিন্দি সিনেমা ‘প্ল্যান এ প্ল্যান বি’। ৩০ সেপ্টেম্বর নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে সিনেমাটি।

মহামারির সময় ওটিটি বাণিজ্য বেড়েছিল হুহু করে। বিদেশি প্লাটফর্মের সাথে দেশিয় অনেক নতুন প্লাটফর্ম যাত্রা শুরু করেছিল। কিন্তু সম্প্রতি দর্শকরা আবারও মুখ ফিরিয়ে নিচ্ছে ওটিটি থেকে। নেটফ্লিক্সের ব্যবসায় নেমেছে ধস। সিনেমা হলে আবারও ফিরছে সবাই। তবু এখনও ওটিটিতেই ভরসা রাখছেন পরিচালক-প্রযোজক। ওটিটির ভবিষ্যৎ কতদূর, তা বলবে সময়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply