জুয়ার টাকা নিয়ে বিরোধ, ভ্যানচালক বন্ধুকে খুনের দায়ে তিন বন্ধুর যাবজ্জীবন কারাদণ্ড

|

পাবনা প্রতিনিধি:

পাবনার ফরিদপুর উপজেলায় মনিরুল খাঁ (২৮) নামের এক ভ্যানচালককে হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের ২৫ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। আসামিরা সবাই খুন হওয়া ভ্যানচালকের বন্ধু। জুয়ার টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে তাকে গলাটিপে খুন করে ফসলের খেতে ফেলে রাখা হয় তার লাশ।

সোমবার (৩ অক্টোবর) দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, ফরিদপুর উপজেলার দিঘুলিয়া গ্রামের শাহীন আহমেদ, ছোট গোলকাটা গ্রামের আজম হোসেন, কেনাই পশ্চিমপাড়া গ্রামের মুকুল সরদার। রায় ঘোষণার সময়নআসামিরা সবাই আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভিকটিম মনিরুল ২০১৩ সালের ২১ জুন বিকেল থেকে নিখোঁজ হন। পরদিন ২২ জুন বিকেলে কেনাই মাঠের ফসলি জমি থেকে মনিরুলের মরদেহ উদ্ধার করা হয়। এ বিষয়ে নিহতের বাবা ইসাহাক আলী খাঁ বাদী হয়ে ফরিদপুর থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

তদন্তে জানা যায়, খুন হওয়া মনিরুল ও আসামিরা পরস্পর বন্ধু। কেনাই মাঠে তাদের মধ্যে জুয়া খেলার পর মনিরুল জিতে যায়। এ সময় টাকা নিয়ে অপর তিনজনের সঙ্গে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে মনিরুলকে গলা টিপে হত্যা করে লাশ ফসলের মাঠে ফেলে দেয় আসামিরা। আর এ ঘটনায় আসামিদের অন্তর্ভুক্ত করে ২০১৫ সালের ১ নভেম্বর চার্জশিট দাখিল করে পুলিশ। ১২ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ তদন্তের শেষে মামলাটির রায় হলো আজ।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply