বাগেরহাটে বিধবা বৃদ্ধাকে জমির জন্য মারধরের অভিযোগ

|

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটের মোংলায় ৬৫ বছরের বিধবা ও তার মেয়েকে মারধর, জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বুধবার (৫ অক্টোবর) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের হলরুমে ভুক্তভোগী নারী রোমেছা বেগম (৬৫) এ সংবাদ সম্মেলন করেন। এ সময় ভুক্তভোগী নারীর বড় মেয়ে রাবেয়া বেগম, ছোট মেয়ে মার্জিয়া বেগম ও পুত্র বধূ হুমায়রা বেগম উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে রোমেসা বেগম বলেন, আমার স্বামী ১৮ বছর পূর্বে চার সন্তান রেখে মারা যায়। আমার স্বামীর মৃত্যুর পূর্বে মোংলা উপজেলার সোনাইলতলা মৌজার ৫১৩ খতিয়ানে ৭৬ শতাংশ জমি রেখে যায়। আমি আমার সন্তানদের নিয়ে উক্ত সম্মত্তি ভোগ দখল করে আসছি। সোমবার (৩ অক্টোবর) ঐ খতিয়ানের অন্য শরিকদার হোসেন শেখ , ইদ্রিস সেখ ও জাকির শেখ আমার জমিতে জোর পূর্বক
ধান চাষ করতে আসে। আমি তাদেরকে বাধা দিলে সে গালিগালাজ ও হত্যার হুমকি দেয়। আমি কোনো উপায় না পেয়ে ৯৯৯ এ ফোন দেই। এতে হামলাকারীরা আমার ওপর আরও ক্ষিপ্ত হয় ও আমাকে মারধর শুরু করে। এ সময় আমাকে বাঁচাতে আমার ছোট মেয়ে মার্জিয়া এগিয়ে আসলে হামলাকারীরা তাকে বেধড়ক পিটিয়ে গুরুতর জখম করে।

তিনি আরও বলেন, হামলাকারীরা আমার বসত ঘরের মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। আমাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে আমাদের উদ্ধার করে। গুরুতর আহত অবস্থায় আমাকে ও আমার মেয়েকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করে।

ভুক্তভোগী নারী আরও বলেন, হামলাকারীরা নিজেদের ক্ষমতার দাপটে প্রায় সময়েই বিনা কারণে আমাদের ওপর হামলা করে। তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডে এখন আমরা বাড়ি ঘরে যেতে ভয় পাচ্ছি। তারা যে কোনো সময় আমাদের ওপর হামলা করতে পারে।

তিরি আরও বলেন, ইদ্রিসগং আমাদের ভোগদখলীয় জমি অনৈতিকভাবে রেকর্ড করিয়ে নিলে আমি আদালতে রেকর্ড সংশোধনী মামলা করি। মামলার রায় আমাদের পক্ষে আসায় প্রতিপক্ষরা আদালতের রায় না মেনে আমাদের ওপর হামলা করে। তারা আমাদের বসত ঘরের মালামাল লুটে নিয়ে জমি দখলের পায়তারা করছে। এখন ছেলে মেয়েদের নিয়ে যাতে ভালো ভাবে বসবাস করতে পারি এ জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply