বাবর আজমের ব্যাটে টানা ২য় জয় পেলো পাকিস্তান

|

বাংলাওয়াশ ত্রিদেশীয় সিরিজের আসরের ২য় ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে টানা ২য় জয় তুলে নিলো পাকিস্তান। কিউইদের দেয়া ১৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাবর আজমের দল।

শনিবার (১০ অক্টোবর) ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস হেরে ব্যাট করতে নেমে ৮ বলে ১৩ রান করেই সাঁজঘরে ফিরেন ওপেনার ফিন অ্যালেন। আরেক ওপেনার ডেভন কনওয়ে অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে গড়ে তোলেন ৬১ রানের জুটি। ডেভন কনওয়ে ৩৬ রান করে ফেরেন মোহাম্মদ নাওয়াজের বলে। আর ৩১ রান করা কিউই অধিনায়ককেও তুলে নেন নাওয়াজ।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলেও মার্ক চ্যাপম্যানের ৩৬ রানে ভর করে শেষ পর্যন্ত ১৪৭ রানে গিয়ে থামে ব্ল্যাকক্যাপদের ইনিংস।

পাকিস্তানের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন হারিস রউফ। নিশাম, ব্রেসওয়েল ও চ্যাপম্যান; এ তিনজনকেই নিজের শিকারে পরিণত করেন হারিস। এছাড়া, দুটি করে উইকেট নিয়েছেন ওয়াসিম ও নাওয়াজ।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৪ রানে ওপেনার রিজওয়ানকে হারায় পাকিস্তান। ৩৪ রান করে শাদাব খান ফেরেন সাজঘরে। এরপরের গল্পটা শুধুই অধিনায়ক বাবর আজমের।

পাওয়ার প্লেতে গ্লেন ফিলিপস বাবর আজমের সহজ ক্যাচ ফেলে দিলে আর থামানো যায়নি পাকিস্তানকে। জীবন পেয়ে চমৎকার ৭৯ রানের অপরাজিত এক ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন তিনি। ৭৯ রানের অপরাজিত ঝলমলে ইনিংসের সুবাদে তিনি দলকে নিয়ে যান জয়ের বন্দরে। ১০ বল বাকি থাকতেই ১৪৯ রান করে পাকিস্তান।

প্রসঙ্গত, রোববার (৯ অক্টোবর) সিরিজের পরের ম্যাচ বাংলাদেশের বিপক্ষে লড়বে স্বাগতিক কিউইরা। আর মঙ্গলবার (১১ অক্টোবর) আবারও মুখোমুখি হবে পাকিস্তান ও নিউজিল্যান্ড।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply