আর্সেনাল কি এবার প্রিমিয়ার লিগ শিরোপার দাবিদার?

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের শুরু থেকেই পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করে রেখেছে আর্সেনাল। লিভারপুলকে এমিরেটস স্টেডিয়ামে ৩-২ গোলে হারিয়ে মিকেল আর্টেটা যেন প্রচ্ছন্ন ইঙ্গিতও দিয়ে রাখলেন, এবার কেবল টপ ফোর নয়, শিরোপার জন্য লড়বে নর্থ লন্ডনের এই কুলীন ক্লাব। গানারদের সেন্টারব্যাক বেন হোয়াইটকেও জিজ্ঞেস করা হয়েছিল, আর্সেনাল কি এবার শিরোপার জন্য লড়বে? হোয়াইটের সাফ উত্তর, কেন নয়?

২০০৩-০৪ মৌসুমে অপরাজিত প্রিমিয়ার লিগ জিতেছিল অরি, বার্গক্যাম্প, পিরেস, ভিয়েরাদের ‘ইনভিন্সিবল’ আর্সেনাল। এরপর থেকেই গানারদের জন্য অধরা থেকে গেছে ইপিএল। এবার প্রথম ৯ ম্যাচের মধ্যে ৮ জয় ও এক ড্র’তে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে আর্টেটার দল। বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির চেয়ে এগিয়ে আছে ১ পয়েন্টে। সাম্প্রতিক বছরগুলোতে ম্যানসিটি ও লিভারপুলের আধিপত্য যে এবার নাও থাকতে পারে, তার আংশিক কৃতিত্ব যেমন লিভারপুলের বাজে ফর্মের; তেমনি বাকি অর্ধেক কৃতিত্ব ওডেগার্ড, সাকা, জেসুস, মার্টিনেল্লিদেরও।

ছবি: সংগৃহীত

এছাড়া, অনুচ্চারে আর্সেনাল যেন এমিরেটসে জানিয়ে দিলো কেবল পয়েন্ট টেবিলের শেষদিকের ক্লাবগুলোই নয়, ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুলদের সাথেও পূর্ণ ৩ পয়েন্ট পাওয়ার ব্যাপারে এ মৌসুমে শক্ত অবস্থানে থাকবে গানাররা। এ প্রসঙ্গে বে ইন স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে বেন হোয়াইট বলেন, যেভাবে আমরা ম্যাচ বাই ম্যাচ এগোচ্ছি, তাতে শিরোপার স্বপ্ন কেন দেখবো না? আমাদের স্কোয়াড দারুণ। আমার মনে হয় না, এখনই আমাদের কেউ টপকে যাবে। আর্সেনালের অনুশীলন দেখলেও এমনটাই মনে হবে। আমরা প্রতিটি ম্যাচ ধরে এগোচ্ছি। এখনই অনেক দূরে তাকানোর প্রয়োজন নেই।

গত গ্রীষ্মের দলবদলেও দারুণ সময় কেটেছে গানারদের। দলে ভেড়ানো হয়েছে গ্যাব্রিয়েল জেসুস এবং অলেক্সান্দর জিনচেঙ্কোকে। এছাড়া গ্যাব্রিয়েল মার্টিনেল্লি ও বুকায়ো সাকার মতো তরুণ খেলোয়াড়রাও খেলছে তাদের সামর্থ্যের শতভাগ দিয়ে। এছাড়া, আর্টেটার অধীনে মিডফিল্ডে মার্টিন ওডেগার্ড, রক্ষণে বেন হোয়াইট, উইলিয়াম স্যালিবারা আছেন দারুণ ফর্মে।

আরও পড়ুন: উত্তেজনাপূর্ণ ম্যাচে লিভারপুলকে হারিয়ে শীর্ষে ফিরলো আর্সেনাল

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply