নারীসঙ্গের কথা বলে ডেকে নিয়ে খুন, দুজনের আমৃত্যু কারাদণ্ড, একজনের যাবজ্জীবন

|

স্টাফ করেসপনডেন্ট, নরসিংদী:

নরসিংদীর সাহেপ্রতাপে চাঞ্চল্যকর আলী হোসেন (২৫) হত্যার দায়ে অর্থদণ্ডসহ দুইজনকে আমৃত্যু কারাদণ্ড ও একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১২ অক্টোবর) দুপুরে নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ শামীমা পারভীন এই দণ্ডাদেশ দেন।

আলী হোসেন হত্যায় অভিযুক্ত নরসিংদী সদর উপজেলার সাহেপ্রতাব মাছিমপুরের মো. এখলাছ ভূইয়া (২৯), ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর বাহেরচরের জুয়েল খান (৩৪) ও নরসিংদীর বেলাব উপজেলার বেপারীপাড়ার মো. সাব্বির (৪৪)। এদের মধ্যে এখলাছ ভূইয়া ও জুয়েল খানকে ২০ হাজার টাকা অর্থদণ্ডসহ আমৃত্যু কারাদণ্ড ও মো. সাব্বিরকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে এক বছরের জেলসহ যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। তারা সকলেই বাসচালকের সহকারী ছিলেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এমএএন অলিউল্লা জানান, ২০১৬ সালের ৩ জুন রাতে মাদক বিক্রির পাওনা টাকা আদায় নিয়ে বাসের হেলপার আলী হোসেনের সাথে এখলাছ ভূইয়া, জুয়েল খান ও সাব্বিরের সাথে কথা কাটাকাটি হয়। সেসময় সাব্বির আলী হোসেনকে একটি মেয়ের কাছে নিয়ে যাওয়ার প্রস্তাব দেন। পরে তাকে নিয়ে সাহেপ্রতাব একটি সিএনজি ফিলিং স্টেশনের পেছনে নিয়ে সময় নষ্ট করতে থাকে। মেয়েটিকে না পেয়ে এক পর্যায়ে আলী হোসেন আবারও সাব্বিরের সাথে পাওনা টাকাসহ বিভিন্ন বিষয় নিয়ে ঝগড়া শুরু করেন। একপর্যায়ে জুয়েল আলী হোসেনের গলায় গামছা পেঁচিয়ে ধরেন। তখন জুয়েলের নির্দেশে তার দেয়া ছুরি দিয়ে এখলাছ ভূইয়া আলী হোসেনের গলায়, পেটে ও পায়ে আঘাত করেন। পরে তার মৃত্যু নিশ্চিত হওয়ার পর সেখান থেকে তিনজন তিন দিকে চলে যায়।

ঘটনার পরদিন সকাল ৭টার দিকে সিএনজি পাম্পের পেছন থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় লাশ উদ্ধারের পরদিন ৫ জুলাই নিহত আলী হোসেনের মা ঝুনু বেগম অজ্ঞাতনামাদের আসামি করে নরসিংদী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার প্রেক্ষিতে বিভিন্ন তথ্য প্রযুক্তির সহায়তায় পর্যায়ক্রমে এখলাছ ভূইয়া, জুয়েল খান ও সাব্বিরকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত আসামিরা আদালতে ১৬৪ ধারা জবানবন্দিতে তাদের অপরাধ স্বীকার করেছেন।

৮ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে দোষী প্রমাণিত হওয়ায় ৬ বছর পর হত্যায় জড়িত এখলাছ ভূইয়া ও জুয়েল খানকে ২০ হাজার টাকা অর্থদণ্ডসহ আমৃত্যু কারাদণ্ড ও মো. সাব্বিরকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে এক বছরের জেলসহ যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেন নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ শামীমা পারভীন। আদেশে বাদীপক্ষের আইনজীবীরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply