মেসির সাথে বিদায় রোনালদোরও

|

লিওনেল মেসির আর্জেন্টিনার পর একই রাতে বিদায় নিলো ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। এডিনসন কাভানির জোড়া গোলে পর্তুগিজদের ২-১ গোলে হারিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে। শেষ আটের লড়াইয়ে তাদের প্রতিপক্ষ ৯৮ এর চ্যাম্পিয়ন ফ্রান্স।

সুয়ারেজ-কাভানি রসায়নে ম্যাচের ৭ মিনিটে লিড নেয় উরুগুয়ে। তখনই শঙ্কা জাগে তবে কি মেসির পর একই রাতে বিদায় নিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো? শুরুর ধাক্কা কাটিয়ে ম্যাচে আধিপত্য ছিলো পর্তুগালেরই। গোলবারের ৭টা শট নিলেও গোল আর আসেনি। যাকে ঘিরে পুরো দলের পরিকল্পনা সেই রোনালদো অবশ্য প্রথমার্ধে প্রতিপক্ষের ডি বক্সে ঢুকতে পারেননি একবারও। ফলে উরুগুয়ের ১-০ এর লিডেই শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর আক্রমণের ধার বাড়ায় পর্তুগিজরা। সুফলটাও আসে দ্বিতীয়ার্ধের ১০ মিনিটে, পেপের হেডারে। চলতি বছরে প্রথমবারে মতো গোল হজম করে উরুগুয়ে। তবে মিনিট দশেকও সময় নিলেননা এডিনসন কাভানি। কাউন্টার অ্যাটাকে দারুণ ফিনিশিংয়ে দলকে আবারো এগিয়ে নেন তিনি। ম্যাচে এটি তার দ্বিতীয় আর আসরে তৃতীয় গোল।

তবে শুরু থেকে শেষ পর্যন্ত মুহুর্মুহু আক্রমণ চালিয়ে যায় পর্তুগাল। যদিও উরুগুয়ের শক্ত রক্ষণ দেয়াল আর ভাঙা হয়নি। ফলে ২-১ গোলের জয়ে পর্তুগালকে শেষ ষোলতে বিদায় করে কোয়ার্টার ফাইনারে দুইবার চ্যাম্পিয়ন উরুগুয়ে।









Leave a reply