কুমিল্লার হত্যা মামলায় খালেদার জামিন স্থগিত

|

ফাইল ছবি

কুমিল্লায় বাসে আগুন ও হত্যা মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাইকোর্টের দেয়া রায় স্থগিত করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে জামিন বিষয়ে রুল নিষ্পত্তির জন্য চার সপ্তাহের সময় বেঁধে দেয়া হয়েছে হাইকোর্টকে। আজ সোমবার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

শুনাতিতে আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর খালেদা জিয়ার পক্ষে ছিলেন এডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন।

গত ২৮ মে এ মামলায় খালেদা জিয়ার ছয় মাসের অন্তর্বতীকালীন জামিন দিয়েছিলেন হাইকোর্ট। জামিনের বিরুদ্ধে সেদিনই আবেদন করে রাষ্ট্রপক্ষ। পরের দিন জামিন স্থগিত করে বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠান চেম্বার আদালত।

পরে ২৪ জুন শুনানি শেষে আদেশের জন্য আজকের দিন ধার্য করেন আপিল বিভাগ। তবে একই ঘটনায় দায়ের করা নাশকতার মামলায় খালেদার জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

প্রসঙ্গত, ২০১৫ সালের জানুয়ারি মাসে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রোল বোমায় আইকন পরিবহনের একটি বাসের কয়েকজন যাত্রীর অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়। আহত হন আরো ২০ জন। এ ঘটনায় খালেদা জিয়াকে আসামি করে দুইটি মামলা দায়ের করা হয়।

গত ৮ ফেব্রুয়ারি থেকে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে রয়েছেন খালেদা জিয়া।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply