জয়পুরহাটে গৃহবধু হত্যা মামলায় দুই ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

|

সাজাপ্রাপ্ত সহোদর দুলাল হোসেন ও আওলাদ হোসেন।

সিনিয়র করেসপন্ডেন্ট, জয়পুরহাট:

জয়পুরহাটে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে গৃহবধূ হত্যা মামলায় দুই সহোদরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

রোববার (৩০ অক্টোবর) বেলা ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নুর ইসলাম এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন, জেলার ক্ষেতলাল উপজেলার সুতরাইল গ্রামে মৃত আব্দুল সালামের ছেলে দুলাল হোসেন (৫৪) ও আওলাদ হোসেন (৪৬)।

মামলা সূত্রে জানা গেছে, দুলাল ও আওলাদের সঙ্গে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল একই গ্রামের মুনির উদ্দিন সরদারের ছেলে কোরবান আলী সরদার ও তার পরিবারের। ২০০৮ সালে এ নিয়ে ঝগড়া হলে ওই রাতের আধারে ঘরে ঢুকে কোরবার আলীর পুত্রবধু হাসিনাকে গলা টিপে হত্যা করে। হত্যার সময় বাতির আলোয় দুলাল ও আওলাদকে দেখতে পায় নিহতের শিশু মেহেদী হাসান। মেহেদী হাসান চিৎকার করতে গেলে চাকু দিয়ে ভয় দেখিয়ে পালিয়ে যায় সাজাপ্রাপ্তরা। পরে মেহেদী হাসান বিষয়টি পরিবারকে জানালে থানা মামলা দায়ের করেন হাসিনার শ্বশুর কোরবান আলী সরদার। মামলা চলাকালে ১৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষে রোববার দুপুরে দুই ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত।

মামলার আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নন্দ কিশোর আগরওয়ালা বলেন, মামলার এ রায়ে তারা সন্তুষ্ট নন। উচ্চ আদালতে আপিল করবেন।

মামলার বাদী পক্ষের সরকারি কৌশলী অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল বলেন, দীর্ঘ শুনানি শেষে এ মামলায় দুই ভাইকে প্রতিবেশী গৃহবধু হত্যার অভিযোগে যাবজ্জীবন এবং দুই জনের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। রাষ্ট্র পক্ষ এ রায়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply