নেইমারকে ধুয়ে দিলেন মেক্সিকো কোচ

|

নেইমারের নৈপুণ্যে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। উইলিয়ানের ক্রস থেকে দারুণ একটি গোল করার পাশাপাশি সতীর্থ ফিরমিনোকে দিয়ে আরেকটি গোল করিয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। এমন দারুণ পারফরমেন্সের পরও কিনা নেইমারের পুরুষত্ব নিয়ে প্রশ্ন তুললেন মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস ওসারিও!

রাগের কারণ, সামান্য ট্যাকেলেই নেইমারের লুটিয়ে পড়া। এমন নাটক সহজভাবে নিতে পারছেন না ওসারিও। ম্যাচ শেষে নেইমারকে ‘ভাঁড়’ উল্লেখ করে ওসারিও বললেন, সে ম্যাচের একটি গুরুত্বপূর্ণ সময় নষ্ট করেছে। প্রতিপক্ষের মনোযোগে ব্যাঘাত ঘটাতেই এমনটা করে সে। এসব তো ভাঁড়ের কাজ। কোনো সুপুরুষের নয়। ফুটবলের সঙ্গে তা একদমই যায় না।

মেক্সিকো কোচ বলেন, এক সময় ম্যাচের নিয়ন্ত্রণ আমাদের হাতেই ছিল। গুরুত্বপূর্ণ মোমেন্টে সে ছলনার আশ্রয় নিয়েছে। পরক্ষণেই খেলার গতিপথ পাল্টে গেছে। এটা কোনো পুরুষের কাজ না।

রেফারিরাও ব্রাজিলের পক্ষে আচরণ করেছেন বলে অভিযোগ মেক্সিকো কোচের। বলেন, নেইমারের বিষয়ে বারবার সতর্ক করার পরও কোনো পদক্ষেপ নেননি রেফারি।

এ নিয়ে টানা সপ্তমবারের মতো বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিল মেক্সিকো। স্বভাবতই তাদের যাতনাটা বেশি। তাই বলে নেইমারকে এভাবে ধুয়ে দিলেন মেক্সিকো বস!

যমুনা অনলাইন: এটি









Leave a reply