জয়পুরহাটের সেই জান্নাতুন আর নেই

|


জয়পুরহাট প্রতিনিধি

মেনিঙ্গো মাইনেসি রোগে আক্রান্ত জান্নাতুন আর নেই ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) মঙ্গলবার রাতে জয়পুরহাট শহরের শান্তি নগর এলাকার বাসায় তার মৃত্যু হয় বলে জানিয়েছেন বাবা আব্দুল আলীম। এই রোগের কারণে মাথায় অস্বাভাবিক বড় আকারের টিউমার এবং পানি জমেছিল।

গত কয়েকদিন ধরেই জ্বরে আক্রান্ত হয়েছিলো জান্নাতুন। সোমবার বিকেল থেকে পেট ফুলতে থাকে এবং পরপর দু’বার বমি করে। আর রাতে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যায় শিশুটি।

প্রাণপ্রিয় মেয়ের মৃত্যু কোনভাবেই মেনে নিতে পারছেন না তার বাবা মা । কান্নায় ভেঙ্গে পড়েছেন আত্মীয়-স্বজনসহ প্রতিবেশীরা।

এর আগে স্থানীয় মাতৃভূমি অটিজম একাডেমির প্রতিষ্ঠাতা তিতাস মোস্তফার উদ্যোগে ‘ম্যানিঙ্গো মাইনেসি’ রোগে আক্রান্ত জয়পুরহাটের শান্তিনগর এলাকার বাসিন্দা এবং শান্তিনগর জামে মসজিদের ইমাম আঃ আলীমের মেয়ে জান্নাতুনকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে স্থানীয়ভাবে অনেকেইে সাহায্য করলেও ঢাকার অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটির যাবতীয় চিকিৎসায় এগিয়ে আসেন।

গত ২ মার্চ অ্যাপোলো হাসপাতালের চিকিৎসক অমিতাভ চান্দার নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল টিম অপারেশনের সিদ্ধান্ত নেয়। পরে ৪ মার্চ অ্যাপোলো হাসপাতালে জান্নাতুনের প্রথম দফার অপারেশন সফলভাবে সম্পন্ন হয়। এরপরের সপ্তাহে দ্বিতীয় দফার অপারেশনও সফলভাবে সম্পন্ন হয় ডা. অমিতাভ চান্দার নেতৃত্বে।

গত তিন মাস বেশ ভালভাবেই দিন কাটিয়েছে জান্নাতুন। হঠাৎ মঙ্গলবার রাতে সবাই কে ফাঁকি দিয়ে না ফেরার দেশে চলে গেলো জান্নাতুন। মঙ্গলবার সকালে কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জানাযা শেষে সদর উপজেলার পাথুরিয়া গ্রামে তাদের পারিবারিক কবর স্থানে তার দাফন সম্পন্ন হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply