ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে সাহসের গানের ভিডিও

|

বন্ধুর হাতে গিটার আর আমার কণ্ঠে গান, জীবন পথের ধূসর মায়ায় বন্ধুর পিছুটান…। অজস্র হাসি কান্না আর গল্পে মোড়ানো ক্যাম্পাস জীবন নিয়ে সাহস মোস্তাফিজের গান ‘স্বপ্নের বিবর্তন’। তাতে বাপ্পা মজুমদারের সুরের মূর্ছনা। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গানটি এখন মুখে মুখে ফেরে। ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৭-তম জন্মদিন উপলক্ষে সেই গানটিরই ফটো ভিজ্যুয়াল অনলাইন মাধ্যমে প্রকাশ পেয়েছে।

গানটির দৃশ্যায়ন সম্পর্কে সাহস বলেন, স্বপ্নের বিবর্তন যতোটা গান, তার চাইতে বেশি জীবন। শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, বাংলাদেশের সকল ছাত্র-ছাত্রীর গল্প স্বপ্নের বিবর্তন। ফেলে আসা দিনের সমস্ত উপাদান এই গানে পাবেন। খুঁজে পাবেন আপনার ‘আমি’কে। গানটির দৃশ্যায়নের ক্ষেত্রেও গল্পকেই উপজীব্য করা হয়েছে।

স্বপ্নের বিবর্তনের সংগীতায়োজনের জন্য বাপ্পা মজুমদারের প্রতি কৃতজ্ঞতা জানান এ তরুণ শিল্পী। গানটির দৃশ্যায়নে কাজ করেছেন এক ঝাঁক তরুণ ফটোগ্রাফার। সিজন আনাম, সজীব, মাহবুব, তৌফিক ও তাহসিন হক এই গানের দৃশ্যায়নের পেছনে কাজ করেছেন। সাহসের লেখা ও সুর করা স্বপ্নের বিবর্তন গানটি তাঁর একক অ্যালবাম সাহস রিটার্নস-এ সিডি চয়েস’র ব্যানারে রিলিজ পেয়েছিলো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কৃতি শিল্পী ও সাংবাদিক প্রয়াত সঞ্জীব চৌধুরীকে এই গান উৎসর্গ করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফেসবুক পেজ ‘The Beauty Of DU Campus’০ এবং সাহস মোস্তাফিজের ইউটিউব চ্যানেলে ভিডিওটি দেখা যাবে।

যমুনা অনলাইন: এটি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply