জেলেনস্কির সাথে ফোনালাপে মেজাজ হারিয়েছিলেন বাইডেন!

|

ছবি: সংগৃহীত

ইউক্রেনে রুশ হামলা শুরুর পর থেকেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদিমের জেলেনস্কির ফোনালাপ পরিণত হয় রুটিন কার্যক্রমে। কিয়েভের প্রতি সামরিক ও অন্যান্য সহযোগিতার ব্যাপারে ওয়াশিংটনের বিভিন্ন নীতি নির্ধারণে ভূমিকা রেখেছে এসব আলাপচারিতা। এবার এনবিসি নিউজে প্রকাশিত এক খবরে জানা গেছে, এরকম এক ফোনালাপে জেলেনস্কির ওপর মেজাজ হারান বাইডেন।

প্রতিবেদনটিতে বলা হয়, গত জুন মাসের এক ফোনালাপে জেলেনস্কি বলেন, কিয়েভের জন্য অতিরিক্ত সহায়তা প্রয়োজন, কিন্তু সেটা তারা পাচ্ছেন না। তখন ইউক্রেনের জন্য আরও ১০০ কোটি ডলারের সামরিক সহায়তা অনুমোদন দিয়েছেন, শুধু এ তথ্য জানিয়েই কথা শেষ করে দেন বাইডেন।

ছবি: সংগৃহীত

এনবিসি জানিয়েছে, সামরিক সহায়তা অনুমোদনের কথাটি বাইডেন বলেছেন রাগের সুরে। তিনি আরও বলেন, জেলেনস্কির উচিত আরেকটু বেশি কৃতজ্ঞতা প্রকাশ করা।

প্রতিবেদনটি আরও জানায়, সেই ফোনালাপের আগে কয়েক সপ্তাহ ধরেই জেলেনস্কির ওপর অসন্তোষ বাড়ছিল বাইডেনের। মার্কিন প্রেসিডেন্ট এবং তার কয়েকজন সহযোগীর ধারণা, ওয়াশিংটন সম্ভব সবকিছুই যথেষ্ট দ্রুততার সাথে করছিল। কিন্তু শুধু যেটা করা হচ্ছিল না, সেটাই জনসমক্ষে বলে বেড়াচ্ছিলেন জেলেনস্কি।

আরও পড়ুন: হিজাব বিরোধী আন্দোলন: পুলিশি হেফাজতে বিখ্যাত ইরানি শেফকে পিটিয়ে হত্যার অভিযোগ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply