ফাহমিদুল-রেহনুমা-বাকীকে আটক করে ছেড়ে দেয়া হয়েছে

|

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর দমন পীড়নের ঘটনায় রাজধানীর প্রেসক্লাবে উদ্বিগ্ন অভিভাবক ও নাগরিকদের প্রতিবাদ সমাবেশ থেকে কয়েকজনকে আটক করে আবার ছেড়ে দিয়েছে পুলিশ। এদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ফাহমিদুল হককে জোর করে প্রিজন ভেনে তোলার পর আবার ছেড়ে দেয়া হয়। আর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের শিক্ষক রেহনুমা আহমেদ ও ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি ও এক্টিভিস্ট বাকী বিল্লাহকে থানায় নিয়ে যাওয়ার পর ছেড়ে দেওয়া হয়েছে।

বিক্ষোভকারীরা জানান, মঙ্গলবার বিকেল ৪টা প্রেসক্লাবের সামনে তাদের পূর্বঘোষিত মানববন্ধন কর্মসূচিতে বাধা দেয় পুলিশ। এক পর্যায়ে তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা চালায় পুলিশ। এ সময় কয়েকজনকে আটক করা হয়েছে বলে দাবি আন্দোলনকারীদের।

বাকি বিল্লাহ’র ছোট ভাই ও ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি মারুফ বিল্লাহ তন্ময় যমুনা অনলাইনকে জানান, উনাকে শাহবাগ থানায় নেয়া হয়েছে শুনে সেখানে গিয়ে পাইনি। সম্ভবত রমনা থানায় তাকে নিয়ে গিয়েছিল। শুনছি তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

উদ্বিগ্ন অভিভাবক ও নাগরিকদের প্রতিবাদ সমাবেশে যোগ দিয়েছেন বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের প্রতিনিধিরা। এছাড়া, সিপিবি-বাসদ সহ কয়েকটি রাজনৈতিক দলও একই ইস্যুতে প্রেসক্লাবের সামনে সমাবেশ করছে।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply