প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর ইঙ্গিতেই হয়েছে হামলা, গুলিবিদ্ধ ইমরানের অভিযোগ

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং গোয়েন্দা বিভাগের প্রধানের ইঙ্গিতেই পিটিআইর লংমার্চে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ তুলেছেন পায়ে গুলিবিদ্ধ শঙ্কামুক্ত ইমরান খান। সাবেক এই প্রধানমন্ত্রীর সাথে দেখা করার পর পিটিআই’র সিনিয়র নেতা আসাদ উমার এ কথা জানান। খবর ব্লুমবার্গের।

পিটিআই’র সেক্রেটারি জেনারেল আসাদ উমার বলেন, ইমরান খান শঙ্কামুক্ত। হাসপাতালে আমাদের ডেকে নিয়ে তার হয়ে জাতির সামনে একটি বিবৃতি প্রকাশ করতে বলেছেন। ইমরান খান জানান, আগেই তার কাছে হামলার তথ্য ছিল। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং আইএসআই প্রধান মেজর জেনারেল ফয়সালের নির্দেশে চালানো হয়েছে এই হামলা। ইমরানের দাবি, দেশের শীর্ষ পদগুলো থেকে তাদের প্রত্যাহার করা হোক। অন্যথায় দেশজুড়ে হবে গণ-আন্দোলন।

এদিকে, সাবেক প্রধানমন্ত্রীর ওপর হামলার ঘটনায় পাকিস্তানজুড়ে ছড়িয়েছে বিক্ষোভ-প্রতিবাদ। রাজপথে নেমে এসেছেন তেহরিক-ই-ইনসাফের সমর্থকরা। লাহোরের যে হাসপাতালে ইমরান খান চিকিৎসা নিচ্ছেন, সেটির বাইরে তারা অবস্থান নিয়েছেন। দলটির শীর্ষ নেতারা বিস্তারিত তদন্তের আহ্বান জানিয়েছে। তাদের বক্তব্য, দেশের শীর্ষ পদে রদবদল না আনা হলে সহিংস আন্দোলনে যাবে পিটিআই।

এদিকে, সময়ের সাথে হামলার ব্যাপারে বিস্তারিত তথ্য বেরিয়ে এসেছে। গুজরানওয়ালার লংমার্চে ছোঁড়া গুলিতে প্রাণ হারিয়েছেন দলীয় এক কর্মী মুয়াজ্জেম নওয়াজ। তাছাড়া, আহত হয়েছেন কমপক্ষে ৭ জন। আততায়ীর দাবি, ইমরান খান দেশবাসীকে বিপথে পরিচালিত করছেন; সে কারণেই এককভাবে তিনি এই হামলা চালিয়েছেন।

আরও পড়ুন: ইমরান খানকে হত্যার লক্ষ্যে একে-৪৭ রাইফেল নিয়ে প্রস্তুত ছিল আরও একজন!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply