শেখ হাসিনা সড়কে পুরো উপজেলার ভাগ্যবদল, শহরের সাথে দূরত্ব কমবে ৩৫ কিমি

|

ব্রাহ্মণবাড়িয়ার পুরো বিজয়নগর উপজেলার ভাগ্য বদলে দেবে হাওরের বুক চিরে তৈরি হওয়া শেখ হাসিনা সড়ক। মাত্র সাড়ে ৯ কিলোমিটারের এই সড়কটি জেলা শহরের সঙ্গে উপজেলার দূরত্ব কমিয়েছে অন্তত ৩৫ কিলোমিটার। ইতোমধ্যে নির্মাণ কাজ শেষ হয়েছে। বাকি শুধু পিচঢালাই ও সংযোগ সড়কের কাজ।

বর্ষায় হাওরাঞ্চলে যাতায়াতের প্রধান মাধ্যম নৌযান। অথৈ জলের বুক চিরে পাড়ি দিতে হয় দীর্ঘপথ। ব্রাহ্মণবাড়িয়া সদরের সাথে বিজয়নগর উপজেলার নেই সরাসরি কোনো সড়ক যোগাযোগ। প্রায় ৩৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে আখাউড়া অথবা সরাইল হয়ে যেতে হয় জেলা সদরে। এতে সময় লাগে দেড় থেকে দুই ঘণ্টা। এ অবস্থায় হাওড়ে সড়ক নির্মাণের কাজ শুরু করে এলজিইডি। কাজ শেষ হলে সদরের সাথে বিজয়নগর সড়কপথে যুক্ত হবে। সুবিধা পাবে ৫ ইউনিয়নের মানুষ।

ব্রাহ্মণবাড়িয়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী শিরাজুল ইসলাম বলেন, রাস্তাটির নামকরণ করা হয়েছে শেখ হাসিনা সড়ক। কৃষি, শিক্ষা ও অর্থনীতিতে ভূমিকা রাখার পাশাপাশি পর্যটন খাতেও সম্ভাবনা দেখাচ্ছে প্রকল্পটি।

স্থানীয় সাংসদ র.আ.ম উবায়দুল মোকতাদীর চৌধুরী বলেন, আগামী ১৬ ডিসেম্বর সড়ক ও সেতুগুলো চলাচলের জন্য খুলে দেয়া হবে।

শেখ হাসিনা সড়কের নির্মাণ খরচ ধরা হয়েছে ১শ’ ৩৫ কোটি টাকা। ২০১৬ সালের সেপ্টেম্বরে ভিত্তিপ্রস্তর হলেও ভূমি অধিগ্রহণসহ নানা জটিলতায় পিছিয়ে যায় এর নির্মাণ কাজ।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply